শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লায় শিশু আরাফাত হোসেন বাপ্পীকে হত্যার দায়ে সৎপিতার মৃত্যুদণ্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ২:১৪ পিএম |

কুমিল্লায় শিশু আরাফাত হোসেন বাপ্পীকে হত্যার দায়ে সৎপিতার মৃত্যুদণ্ড কুমিল্লা শিশু আরাফাত হোসেন বাপ্পী (৭) কে পূর্ব পরিকল্পিতভাবে আক্রোশের জের ধরে গলায় রশ্মি দিয়ে শ্বাসরোধ করে হত্যার দায়ে সৎপিতা মোঃ সেলিম প্রঃ রুবেলকে মৃত্যুদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত।
বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) সকাল ১১টায় কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত আসামি হলেন কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানাধীন দনাজোর গ্রামের মোঃ জলিল হকের ছেলে মোঃ সেলিম প্রঃ রুবেল (২৫)।
মামলার বিবরণে জানাযায়- ২০২২ সালের ১৫ এপ্রিল সকাল ৯টার সময় আসামি মোঃ সেলিম প্রঃ রুবেল সুকৌশলে ভিকটিমকে অপহরণ করিলে অনেক খোজাখুজি করে না পেয়ে আসামির কথামত সিএনজি যোগে কবিরাজ এর বাড়ী গিয়েও কোন সন্ধান না পেয়ে আসামিকে চাপাচাপি করলে লাশ সদর দক্ষিণ মডেল থানাধীন গলিয়ারা দক্ষিণ ইউপি দনাজোর হাতরে (বিল) স্থিত কচুরি পানাযুক্ত ডোবার ভেতর আছে মর্মে জানায় এবং তাঁর দেখানোমতে ডোবা থেকে লাশ উঠাইয়া বাড়ীতে আনিয়া থানাপুলিশকে খরব দেয়। এ ব্যাপারে ২০২২ সালের ১৮ এপ্রিল নিহতের মামা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাধীন ভাটপাড়া তারাপুর গ্রামের মোঃ জালাল মিয়ার ছেলে মোঃ আল-আমিন বাদী হয়ে একই উপজেলার দনাজোর গ্রামের মোঃ জলিল হকের ছেলে মোঃ সেলিম প্রকাশ রুবেল (২৫) বিরুদ্ধে দণ্ড বিধির ৩০২/২০১ ধারার বিধানমতে সংশ্লিষ্ট থানায় একটি হত্যা মামলা রুজু করিলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহীনুর ইসলাম মামলায় উল্লেখিত ঘটনার তদন্তপূর্বক আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০২২ সালের ৩০ অক্টোবর বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তৎপর মামলাটি বিচারে আসিলে ২০২৩ সালের ৩১ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনক্রমে রাষ্ট্রপক্ষে মানীত ২১জন সাক্ষীর মধ্যে বাদীসহ গুরুত্বপূর্ণ ০৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি অন্তে আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনাক্রমে আসামি মোঃ সেলিম প্রঃ রুবেল এর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি মোঃ সেলিম প্রঃ রুবেলকে দণ্ড বিধির ৩০২/২০১ ধারায় দোষী সাবস্থ্য করে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থ দণ্ড প্রদান করেন আদালত। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত আসামি আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
এ রায়ে সন্তোষ প্রকাশ করে এপিপি এডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া বলেন, ফরিয়াদি ও রাষ্ট্র পক্ষ আমরা আশা করছি উচ্চ আদালত এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন। এরফলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মনে করি।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft