শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়
বৃহত্তর কুমিল্লার বিভিন্ন কলেজের অধ্যক্ষ উপাধ্যক্ষদের নিয়ে দিনব্যপী সেমিনার
প্রকাশ: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১:২০ এএম |

বৃহত্তর কুমিল্লার বিভিন্ন কলেজের অধ্যক্ষ উপাধ্যক্ষদের নিয়ে দিনব্যপী সেমিনারগত ২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অডিটোরিয়ামে বৃহত্তর কুমিল্লার (চাঁদপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা) বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের নিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হলো “ ঞযব জড়ষব ড়ভ ঘধঃরড়হধষ ওহঃবমৎরঃু ঝঃৎধঃবমু ্ ঢ়ৎড়ভবংংরড়হধষ ঊঃযরপং রহ ঃযব উবাবষড়ঢ়সবহঃ ড়ভ ঝধসধৎঃ ইধহমষধফবংয.” শীর্ষক সেমিনার।
ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সুরজিৎ সর্ববিদ্যার কি-নোট স্পিকার ও সভাপতিত্বে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. নিজামুল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ মাসুদ রানা চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে ড. নিজামুল করিম বর্তমান সময়ের বহুল আলোচিত এবং আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে একই সংগে সমগ্র জাতির অর্থনৈতিক ,সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নের জন্য পেশাগত উৎকর্ষতার উন্নয়নের উপর জোর দেন। তিনি যুগপোযুগী এ সেমিনারের আয়োজনের জন্য ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ ও আরো বেশি বেশি এ জাতীয় সেমিনার ও সিম্পোজিয়াম আয়োজনের আহবান জানান। একইসঙ্গে তিনি অন্যান্য প্রতিষ্ঠানকেও এ ধরনের আয়োজন ও কর্মদক্ষতা উন্নয়নে কাজ করার জন্য অবদান রাখতে আহবান জানান।
বিশেষ অতিথি জনাব চৌধুরী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার ও তাঁর মন্ত্রণালয়ের গৃহিত বিভিন্ন পরিকল্পনা তুলে ধরে লক্ষ্য অর্জনে সবার সহযোগিতা এবং কর্মপরিকল্পনায় সম্পৃক্ত থেকে নিজকে এবং স্ব-স্ব কলেজের ছাত্র-ছাত্রীদের আগামীর স্মার্ট বাংলাদেশ তৈরীর ক্ষেত্রে প্রস্তুত এবং এ ব্যাপারে দিক নির্দেশনা দেবার আহবান জানান।
অনুষ্ঠানের কি-নোট স্পিকার ও সভাপতি ‘স্লাইড শো’-এর মাধ্যমে ‘ঘধঃরড়হধষ ওহঃবমৎরঃু ঝঃৎধঃবমু ্ ঢ়ৎড়ভবংংরড়হধষ ঊঃযরপং’-এর বিস্তারিত বিবরণ এবং করণীয় সম্পর্কে তুলে ধরেন। একইসাথে তিনি ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে প্রতিবন্ধকতাগুলো এবং এ থেকে উন্নয়নের উপায় নিয়ে সবিস্তারে আলোচনা করেন।
ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের এ প্রয়াসে উপস্থিত প্রধান অতিথি,বিশেষ অতিথি,উপস্থিত অধ্যক্ষ-উপাধ্যক্ষ এবং আয়োজনের সাথে সংশ্লিষ্ট ব্রিটানিয়া পরিবারের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা ও ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের পরিচালক(প্রশাসন) সৈয়দ শফিকুল হক অনুষ্ঠানে আগত সকল অতিথিদের শুভেচ্ছা জানান।
নামাজ ও ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আতিথেয়তায় মধ্যাহ্নভোজের পর অনুষ্ঠানে আগত বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ এ ধরনের একটি চমৎকার সেমিনার আয়োজনের ও ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেমিনার আয়োজক কমিটির আহবায়কদ্বয়- ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্ট্রার জনাব শিহাব উদ্দিন আহমেদ ও ইংরেজী বিভাগের প্রধান জনাব তারিকুল আলম, সি,এস,ই বিভাগের প্রধান মোজাম্মেল হক, আইন বিভাগের প্রধান মিসেস আসমা আক্তার, প্রভাষক জাহিদুর রহমান,সুবল ঘোষ, ,সৈয়দ সোহেল আহমেদ, প্রদীপ কর্মকার প্রমূখ।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক মিসেস কিশোয়ার জেরীন ও বানিজ্য বিভাগের প্রভাষক মিসেস খালেদা আক্তার।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft