শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
প্রার্থিতা ফিরে পেতে দুইদিনে ১৮৩ জনের আপিল
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩, ১২:০১ এএম |



আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭৩১ প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের মধ্যে মনোনয়ন ফিরে পেতে দুদিনে ১৮৩ জন প্রার্থী আপিল করেছেন। প্রথমদিনে আপিল করেছেন ৪২ জন, দ্বিতীয়দিনে ১৪১ জন।
বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশন ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইসি সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার।
মাহবুবার রহমান সরকার বলেন, প্রার্থিতা ফিরে পেতে আজ দ্বিতীয় দিন ১৪১ জন প্রার্থী আপিল করেছেন। মঙ্গলবার করেছিলেন ৪২ জন। দুইদিনে মোট ১৮৩ জন আপিল করেছেন।
জানা গেছে, আজ ঢাকা অঞ্চলে ২৩ জন, কুমিল্লা অঞ্চলে ১৬ জন, চট্টগ্রাম অঞ্চলে নয়জন, ফরিদপুর অঞ্চলে ছয়জন, সিলেট অঞ্চলে চারজন, ময়মনসিংহ অঞ্চলে ১৯ জন, বরিশাল অঞ্চলে ছয়জন, খুলনা অঞ্চলে ১৮ জন, রাজশাহী অঞ্চলে ২৬ জন ও রংপুর অঞ্চলে ১৪ জন আপিল করেছেন।
ইসি জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্র জমা পড়েছে ২৭১৬টি। যাচাই-বাছাই শেষে সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় এক হাজার ৯৮৫ জনের মনোনয়নপত্র বৈধ ও ৭৩১ জনেরটা অবৈধ বলে ঘোষণা করে ইসি। বাছাইয়ে বাদপড়া প্রার্থীদের প্রার্থিতা ফিরে পেতে পরদিন মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে আপিল গ্রহণ শুরু করে কমিশন। যা চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে কমিশন।
নির্বাচন কমিশন সূত্র জানায়, নির্বাচন কমিশনে আপিল করতে আসা এসব ব্যক্তিরা অধিকাংশই স্বতন্ত্র প্রার্থী। এক শতাংশ ভোটার স্বাক্ষর, ব্যাংক ঋণ, হলফনামায় ভুল তথ্য ব্যবহার ও মামলাসহ বিভিন্ন কারণে তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft