শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লার ১১ আসনে ১২১ প্রার্থীর মনোনয়ন জমা
তানভীর দিপু
প্রকাশ: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ১২:২৫ এএম |

 কুমিল্লার ১১ আসনে ১২১ প্রার্থীর মনোনয়ন জমা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২১ জন প্রার্থী। এর মধ্যে সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে কুমিল্লা-৮ (বরুড়া) আসনে। এ আসন থেকে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সবচেয়ে কম মনোনয়ন জমা পড়েছে কুমিল্লা- ৬ (সদর) আসনে। এ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন প্রার্থী।
কুমিল্লা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ের সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত কুমিল্লার ১১টি সংসদীয় আসন থেকে বিভিন্ন দল থেকে এবং স্বতন্ত্র পদে ১২১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে কুমিল্লা-১ (দাউদকান্দি- তিতাস) আসনে ১২ জন, কুমিল্লা-২ (হোমনা- মেঘনা) আসনে ১২ জন, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে ১৪ জন, কুমিল্লা-৪ (দেবিদ্বার ) আসনে ১৪ জন, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে ১১ জন, কুমিল্লা-৬ (সদর) আসনে ৬ জন, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে ১০ জন, কুমিল্লা-৮ (বরুড়া) আসনে ১৫ জন, কুমিল্লা-৯ (লাকসাম -মনোহরগঞ্জ ) আসনে ৯ জন, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ-নাঙ্গলকোট-লালমাই) আসনে ৭ জন এবং কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম ) আসনে ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।
জানা গেছে, কুমিল্লার ১১টি সংসদীয় আসন থেকে ২২ টি রাজনৈতিক দল এবং স্বতন্ত্রভাবে নির্বাচন করার উদ্দেশ্যে ১২১ জন মনোয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে দুইজন বর্তমান সংসদ সদস্য, তিনজন পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক দল থেকে বহিষ্কৃত নেতৃবৃন্দ রয়েছেন।
বিভিন্ন রাজনৈতিক দল এবং স্বতন্ত্রভাবে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের সংখ্যা :
স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন - ৩০ জন, বাংলাদেশ আওয়ামী লীগ - ১১ জন, বাংলাদেশ তরিকত ফেডারেশন- ৫ জন, বাংলাদেশ সুপ্রিম পার্টি বিএসপি- ৭জন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট -৩, জাতীয়পার্টি - ১১, ইসলাম ঐক্যজোট - ৫, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-২, জাকেরপার্টি -১০, গনফোরাম -৩, তৃনমুল বিএনপি- ৫, গনফ্রন্ট- ৪, বাংলাদেশ কল্যান পার্টি - ১, বাংলাদেশ পিপলস পার্টি - ১, বাংলাদেশ কংগ্রেস - ৫, কৃষক শ্রমিক জনতালীগ - ৪, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট- ২, বাংলাদেশ খেলাফত আন্দোলন -২, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট- ২, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ- ৩, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ১, ন্যাশনাল পিপলস পার্টি - ১, বাংলাদেশ ওয়াকার্স পার্টি- ১, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন -১ জন।
এ বিষয়ে কুমিল্লার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে প্রার্থীরা ৩০ নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমরা খুব সুন্দরভাবে মনোনয়নপত্র জমাদানের কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি। কুমিল্লার ১১টি আসনে ২২টি রাজনৈতিক দল থেকে ৯১ জন এবং স্বতন্ত্র ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়ন দাখিলকৃত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft