বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
৩ শ্রাবণ ১৪৩১
নৌকায় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করার ঘোষনা আবুল কালাম আজাদের
শাহীন আলম
প্রকাশ: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ৬:৪৬ পিএম |

নৌকায় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করার ঘোষনা আবুল কালাম আজাদেরদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে নৌকা প্রতিকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র সংসদ হিসেবে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। মঙ্গলবার দুপুরে দলীয় নেতা-কর্মীদের সাথে একটি মতবিনিময় সভা শেষে এই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানিয়েছেন তিনি। এর আগে সোমবার উপজেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তাঁর নেতা-কর্মীরা।  
মত বিনিয়ম সভা শেষে আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, মূলত আমি নৌকা বিপক্ষে প্রার্থী হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ইচ্ছে করলে যেকেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। সে পরিপ্রেক্ষিতে সারা দেশে অনেক নেতাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগণ করার সিদ্ধান্ত  নিয়েছে। তাই কুমিল্লা-৪ ( দেবিদ্বার) আসনের  আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের অনুরোধে আমিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরও বলে, সাধারণ মানুষ দেবিদ্বারে দু:শাসনের পরিবর্তন চায়। তৃণমূল আওয়ামী লীগের নেতারা আজ বঞ্চিত-লাঞ্চিত, অবহেলিত। যারা নিজেদের জায়গা-জমি বিক্রি করে দলের র্দুদিনে আওয়ামী লীগের রাজনীতি করেছেন তাঁরা আজ আওয়ামী লীগের পরিচয় দিতে লজ্জাবোধ করছে। তারা নিজের দলীয় নেতাদের প্রতিহিংসার রাজনীতির শিকার হয়ে পদে পদে মামলা হামলার শিকার হচ্ছেন। আমি আশা করছি, প্রশাসন ও  তৃণমূলের হাজার হাজার নেতা-কর্মীর সহযোগিতায় আগামী ৭ জানুয়ারি একটি অবাধ ও সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হবে। 
স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লুৎফুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, শ্রম বিষয়ক সম্পাদক সুজিত পোদ্দার, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোকবল হোসেন মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল আলম, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুল ভূঁইয়া, রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহাজান সরকার প্রমুখ।  
স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র তোলায় উচ্ছ্বসিত কর্মী সমর্থকরা। আবুল কালাম আজাদকে জনবান্ধব ও কর্মীবান্ধব নেতা উল্লেখ করে  ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ বলেন, আবুল কালামের হাত ধরে আওয়ামী লীগ শক্তিশালী হয়েছে।স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তিনি একজন দক্ষ ও যোগ্য নেতা। আমরা আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে তাকে বিজয়ী করব ইনশাআল্লাহ।












সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কোটা আন্দোলনে নিহত সাঈদের পোস্ট ভাইরাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft