বুধবার ২৩ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১
তৃতীয় দিনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা-
প্রকাশ: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩, ১:০৯ এএম |

 তৃতীয় দিনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা-


নিজস্ব প্রতিবেদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে নির্বাচনের প্রত্যাশায় কুমিল্লার ১১টি আসন থেকে আরো বেশ কিছু নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গতকাল সোমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে স্থাপন করা নির্ধারিত বুথ থেকে ফরম সংগ্রহ করেন তারা। এছাড়া অনেকে অনলাইনেও দলীয় মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করেছেন। আবার কেউ কেউ ফরম জমাও দিয়েছেন।
 তৃতীয় দিনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা-এর মধ্যে কুমিল্লা-৬ সদর আসন থেকে বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কবিরুল ইসলাম শিকদার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলী আকবর, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ আবদুল মান্নান, কুমিল্লা-৫ বুড়িচং-বাহ্মণপাড়া আসন থেকে যুবলীগের কেন্দ্রীয় সহ সম্পাদক এহতেশামুল হাসান ভূইয়া রুমি, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার আল আমিন, উপজেলা আওয়ামী লীগ নেতা ও ডিএলএম গ্রুপের চেয়ারম্যান এম এ মতিন এমবিএ সহ বিভিন্ন আসন থেকে ডজনখানেক নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এসময় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ তৃতীয় দিনে ৭৩৩ টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। এর মধ্যে সরাসরি ৭০৯ জন আর অনলাইনে ২৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এতে আয় হয়েছে ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। তিনদিনে মোট ফরম বিক্রির হয়েছে ৩ হাজার ১৯ টি। তিন দিনে ফরম বিক্রি থেকে মোট আয় ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।  বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তৃতীয় দিনের মনোনয়ন ফরম বিক্রি শেষে সাংবাদিকদের এই তথ্য জানান দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
তিনি জানান, তৃতীয় দিনে ঢাকা বিভাগে ১৬৬টি, চট্টগ্রাম বিভাগে ১৬৫টি, সিলেট বিভাগ ৩৩টি, ময়মনসিংহ বিভাগ ৫৮টি, বরিশাল বিভাগে ৭৬টি, খুলনা বিভাগে ৯০টি, রংপর বিভাগে ৬২ ও রাজশাহী বিভাগে ৫৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর বাইরে অনলাইনে ২৪টি ফরম বিক্রি হয়েছে।
এর আগে গত শনিবার সকালে বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। মনোনয়নপত্র বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রি ও জমা গ্রহণ কার্যক্রম চলবে আজ মঙ্গলবার বিকেল ৪ টা পর্যন্ত। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ড যাচাই বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।















সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২