শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
প্রবীর মিত্র কি আসলেই ইসলাম গ্রহণ করেছেন— জানালেন তার ছেলে
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৭:৪২ পিএম আপডেট: ২০.১১.২০২৩ ৭:৪৯ পিএম |

প্রবীর মিত্র কি আসলেই ইসলাম গ্রহণ করেছেন— জানালেন তার ছেলেঅভিনেতা প্রবীর মিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এই গুঞ্জনটি ছড়িয়ে গেছে সামাজিক মাধ্যমে। এরইমধ্যে অনেকেই নিজেদের সোশ্যাল হ্যান্ডেল থেকে অভিনেতার ছবি পোস্ট করে বিষয়টি জানাচ্ছেন।

তবে প্রবীর মিত্রের ইসলাম ধর্ম গ্রহণের এই খবরটি সত্যি নয়। খবরটি  নিশ্চিত করেছেন তার ছেলে মিঠুন মিত্র। 

তিনি বলেন, খবরটি সত্য নয়। এরকম কিছুই ঘটেনি। আমার মা মুসলিম ছিলেন। আমরা ভাইবোনসহ পরিবারের সবাই ইসলাম ধর্মের অনুসারী। কিন্তু বাবা হিন্দু ধর্ম পালন করেন। এটাই সত্যি।

প্রবীর মিত্রের স্ত্রী অজান্তা মিত্র। তিনি মারা গেছেন ২০০০ সালে। এ অভিনেতার তিন ছেলে এক মেয়ে। তারা হলেন মিঠুন মিত্র, ফেরদৌস পারভীন, সিফাত ইসলাম, সামিউল ইসলাম। এরমধ্যে সামিউল মারা গেছেন।


প্রবীর মিত্র দীর্ঘদিন সেগুনবাগিচায় বাস করেছেন। তবে এখন আর সেখানে থাকেন না তিনি। সন্তানদের নিয়ে তিনি বাস করেন ধানমন্ডির একটি বাসায়।

অসংখ্য বাংলা সিনেমায় দাপুটে অভিনয়ের প্রমাণ রেখেছেন প্রবীর মিত্র। ১৯৬৯ সালে ‘জলছবি’ নামক একটি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ঢালিউডে নাম লেখান তিনি। নায়কের ভূমিকায় অভিনয় করে ক্যারিয়ারে শুরু করলেও পরবর্তীতে চরিত্রাভিনেতা হিসেবেই পর্দায় মুগ্ধতা ছড়িয়েছেন এই অভিনেতা। দীর্ঘ চার দশকের বেশি সময়ে অভিনয় করেছেন অজস্র চলচ্চিত্রে।

তার অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘তিতাস একটি নদীর নাম’, ‘জীবন তৃষ্ণা’, ‘সেয়ানা’, ‘জালিয়াত’, ‘ফরিয়াদ’, ‘রক্ত শপথ’, ‘চরিত্রহীন’, ‘জয় পরাজয়’, ‘অঙ্গার’, ‘মিন্টু আমার নাম’, ‘ফকির মজনু শাহ’, ‘মধুমিতা’, ‘অশান্ত ঢেউ’, ‘অলংকার’, ‘অনুরাগ’, ‘প্রতিজ্ঞা’, ‘তরুলতা’, ‘গাঁয়ের ছেলে’। 

উল্লেখ্য, মাঝে একাধিকবার প্রবীর মিত্রের মৃত্যুর গুজবও ছড়িয়েছে। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয় শারীরিকভাবে অসুস্থ হলেও তিনি জীবিত আছেন। এবার তার ধর্মান্তরিত হওয়ার গুজব উঠল। এই অভিনেতার পরিবারের প্রত্যাশা, গুজব না ছড়িয়ে সবারই তার শারিরিক সুস্থতার জন্য দোয়া করবেন।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft