শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস পালিত
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ১২:৫২ এএম |


 কুমিল্লায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস পালিত
গত ১৮ নভেম্বর শনিবার ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৫৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটিকে স্মরণ করে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে ১৯৮৬ সালে যাত্রা শুরু করে ২০১২ সালে ইউনিভার্সিটি ক্লাব, কুমিল্লা লিঃ নামে সংগঠনটি চট্টগ্রাম বিশ^বিদ্যালয় দিবস-২০২৩ পালন উপলক্ষ্যে সন্ধ্যা ৭টায় কান্দিরপাড়স্থ রাজ্জাক ম্যানসনে ক্লাবের অস্থায়ী কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা, স্মৃতিচারণ, নৈশভোজ এর মাধ্যমে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়। ইউনিভার্সিটি ক্লাব কুমিল্লা লিঃ এর চেয়ারম্যান ড. শাহ্ মোঃ সেলিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও স্মৃতিচারণমূলক সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র প্রদীপ কুমার রাহা (কান্তি দা), কুমিল্লা বিশ^বিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র প্রফেসর ড. আলী আশরাফ। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে স্মৃতিচারণ ও ইউনিভার্সিটি ক্লাব, কুমিল্লার বিগত তিন দশকের অতীত সময়ের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে আলোচনা ও স্মৃতিচারণ করেন যথাক্রমে- নার্গিস আফরোজ হেনা- ব্যাচ-২৬, অধ্যক্ষ আবুল হোসেন- ব্যাচ-২৬, মিসেস সেলিনা আক্তার- ব্যাচ-১৯, আহসানুল কবির- ব্যাচ-২৬, অধ্যাপক দুলাল নন্দী, মোকাদ্দেস আলী লিটন- ব্যাচ-২১, কোষাধ্যক্ষ নজরুল আমিন, শওকত আবেদিন লিটন, সাইফুল ইসলাম- ব্যাচ-২০, নারী নেত্রী ফাহমিদা জেবীন- ব্যাচ-২১, নারী নেত্রী ড. জে.এন. লিলি- ব্যাচ-২০, ক্লাবের সহ-সভাপতি বদরুল আলম মিলন, কার্যকরী সভাপতি অধ্যক্ষ মীর আবু তাহের সহ অন্যান্য প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক কাজী সুহেল হায়দার।
কুমিল্লা বিশ^বিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. আলী আশরাফ ১৯৮৬ সাল থেকে অদ্যাবধি ইউনিভার্সিটি ক্লাব, কুমিল্লার উদ্যোগে বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এই সংগঠন মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, বিভিন্ন জাতীয় দিবস পালন, কুমিল্লায় বিশ^বিদ্যালয় স্থাপনসহ সমসাময়িক দাবি ও সমস্যার বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে যে ভূমিকা রেখেছে তার জন্য ক্লাব পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী বাবু প্রদীপ কুমার রাহা চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সময়ে শিক্ষা কার্যক্রমের হোস্টেলসহ তৎকালীন ক্যাম্পাসের বিভিন্ন সমস্যাবলীর মাধ্যমে শিক্ষা কার্যক্রম সম্পন্নের চিত্র তুলে ধরে স্মৃতিচারণ করেন। তিনি ইউনিভার্সিটি ক্লাব কুমিল্লা লিঃ গঠনে প্রতিষ্ঠাতা সভাপতি ড. শাহ্ মোঃ সেলিমসহ সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রাক্তন শিক্ষার্থীদের ক্লাব কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।
সভাপতির ভাষণে ড. শাহ্ মোঃ সেলিম ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রয়াত আফজল হোসেন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আবু মুসা মজুমদারসহ যারা ইহলোক ত্যাগ করেছেন তাদের সবার স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি পূর্ণাঙ্গ ক্লাব প্রিমিসিস এর নির্মান কার্যক্রম সম্পন্ন করনে সকল পরিচালকবৃন্দ ও সদস্যদের প্রতি সার্বিক সহযোগিতার আহবান জানান।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft