রোববার ১৬ জুন ২০২৪
২ আষাঢ় ১৪৩১
ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু
প্রকাশ: শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩, ১২:০২ এএম |

 ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু

 

 


দেশে গত এক দিনে ডেঙ্গু আক্রান্ত আরও ১১ জনের মৃত্যু হয়েছে; এ সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৯৫৬ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে ৮ জনের; বাকিদের মৃত্যু ঢাকার বাইরে।

এ বছর সব মিলিয়ে ১৫৩৯ জনের প্রাণ কেড়েছে ডেঙ্গু। তাদের ৮৯৮ জন ঢাকায় এবং ৬৪১ জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মারা গেছেন।

শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ২০৬ জন ঢাকা মহানগরে এবং ৭৫০ জন দেশের অন্যান্য শহরের হাসপাতালে ভর্তি হয়েছে।

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৫০ জন। তাদের মধ্যে ১ লাখ ৫ হাজার ৮৪ জন ঢাকার এবং ১ লাখ ৯৩ হাজার ৯৬৬ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।

শুক্রবার সকালে দেশের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ২৪৫ জনের চিকিৎসা চলছিল। তাদের ১৩৪৫ জন ঢাকায় এবং ৩৯০০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে সেবা নিচ্ছিলেন।

মাসের হিসাবে, ডেঙ্গু আক্রান্ত হয়ে জানুয়ারিতে হাসপাতালে ভর্তি হয়েছে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুনে ৫ হাজার ৯৫৬ জন, জুলাইয়ে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্টে ৭১ হাজার ৯৭৬ জন, সেপ্টেম্বরে ৭৯ হাজার ৫৯৮ জন এবং অক্টোবরে ৬৭ হাজার ৭৬৯ জন হাসপাতালে ভর্তি হয়। ১৭ নভেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ২৭ হাজার ৮৭৫ জন রোগী।

মাসওয়ারি মৃত্যু হয়েছে জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুনে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন, সেপ্টেম্বরে ৩৯৬ জন এবং অক্টোবরে ৩৫৯ জনের মৃত্যু হয়। নভেম্বরের প্রথম ১৭ দিনে মৃত্যু হয়েছে ১৯১ জনের।

 

 












সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
চান্দিনায় একাধিক স্কুলের মাঠে গরুর হাট!
ঈদের আগে কুমিল্লায় মসলার বাজার চড়া
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft