শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
দেশে পৌঁছেছে মালয়েশিয়ায় মাটিচাপায় নিহত ৩ বাংলাদেশির মরদেহ
প্রকাশ: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩, ১২:৪৫ পিএম |

দেশে পৌঁছেছে মালয়েশিয়ায় মাটিচাপায় নিহত ৩ বাংলাদেশির মরদেহদেশে পৌঁছেছে মালয়েশিয়ায় মাটিচাপায় নিহত ৩ বাংলাদেশির মরদেহ। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে কেএলআইএ থেকে ছেড়ে আসা মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বাংলাদেশে সময় রাত ১১টায় বিমান বন্দরের আনুষাঙ্গিক প্রক্রিয়া সম্পন্ন করে পরিবারের কাছে মরদেহ হস্থান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের লেবার উইং এর ওয়েলফেয়ার সহকারী মো. মোকসেদ আলী।


এর আগে শ্রমিকদের দুর্ঘটনার পর হাইকমিশনের লেবার উইং ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে শ্রমিকদের ক্ষতিপূরণ আদায়সহ মরদেহ দেশে পাঠানোর যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে।

শরীয়তপুর জেলার পালং থানার জাহিদুল খান (২০), পাবনার ভাঙাগুড়া উপজেলার মনিরুল ইসলাম (৩১), শরীয়তপুরের জাজিরা থানার মো. সাজ্জাদ হোসাইন (২০), তিন বাংলাদেশি শ্রমিক কাম্পুং মাকা এলাকার।

৩ নভেম্বর হাইকমিশনার মো. শামীম আহসানের নির্দেশনায় কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনাস্থল ও মরদেহ সংরক্ষিত হাসপাতাল পরিদর্শন করেন।

এ বিষয়ে হাইকমিশনের মিনিস্টার (লেবার) নাজমুস সাদাত সেলিম বলেন, উপরোক্ত প্রকল্পে মৃত ব্যক্তিকে নিযুক্তকারী কোম্পানির মালিকের সঙ্গে হাইকমিশনের পক্ষ থেকে ধারাবাহিক যোগাযোগের মাধ্যমে মৃত ব্যক্তিদের উল্লেখযোগ্য পরিমাণ ক্ষতিপূরণ আদায় করা হয়।

আদায়কৃত ক্ষতিপূরণের অর্থ ৯ নভেম্বর কোম্পানির পক্ষ থেকে মৃত ব্যক্তিদের পিতা/মাতা/স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়। ক্ষতিপূরণের অর্থ প্রাপ্ত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগপূর্বক অর্থ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা হয় এবং মালয়েশিয়ার সকল প্রক্রিয়া শেষ করে মঙ্গলবার তাদের মরদেহ দেশে পাঠানো হয়েছে বলে জানান তিনি।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft