বুধবার ২৩ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১
তারিখ পরিবর্তন করে রোডমার্চ হবে ৫ অক্টোবর
‘ভোগান্তি এড়াতে’ কুমিল্লা শহরে ঢুকবে না বিএনপির রোডমার্চ
আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে: হাজী ইয়াছিন
জহির শান্ত:
প্রকাশ: শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩, ১:১১ এএম আপডেট: ২২.০৯.২০২৩ ১:৩৮ এএম |

 ‘ভোগান্তি এড়াতে’ কুমিল্লা শহরে ঢুকবে না বিএনপির রোডমার্চ



 কুমিল্লা থেকে শুরু করে চট্টগ্রাম পর্যন্ত হতে যাওয়া বিএনপির রোডমার্চ কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে। ৩ অক্টোবরের পরিবর্তে আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে শুরু হবে সরকার পতনের দাবিতে বিএনপির ডাকা রোড মার্চ। তবে এই রোডমার্চ কুমিল্লা শহরে প্রবেশ করবে না। ‘জন-ভোগান্তির’ কথা মাথায় রেখে টাউন হলের পরিবর্তে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে উপযুক্ত কোন স্থান থেকে এই কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির নেতৃবৃন্দ। সেই লক্ষ্যে সম্ভাব্য সমাবেশস্থলের স্থানও খোঁজা হচ্ছে। আগামী ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় প্রস্তুতি সভা থেকে সমাবেশস্থলের স্থান নির্ধারণ করা হতে পারে। এর আগে রোডমার্চ শুরুর পূর্বে সমাবেশের জন্য কুমিল্লা টাউন হল বরাদ্দ চেয়ে আবেদনের কথা জানিয়েছিলেন বিএনপির নেতারা। তবে তারা এখন সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মহাসড়কের পাশেই সমাবেশের স্থান খোঁজা হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কালাকচুয়া  খন্দকার ফুড গ্যালারী এলাকা পরিদর্শন করেন বিএনপির নেতৃবৃন্দ। এসময় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনবার্সন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনবার্সন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেন, রোডমার্চে অসংখ্য নেতাকর্মী অংশগ্রহণ করবেন। এতো মানুষ, এতো গাড়িবহর শহরে ঢুকলে জায়গা হবে না, মানুষের ভোগান্তি বেড়ে যাবে। তাই মহাসড়কের পাশ থেকেই রোডমার্চ কর্মসূচি শুরু করার সিদ্ধান্ত হয়েছে। যেহেতু মহাসড়কের পাশ থেকে রোডমার্চ শুরু হবে তাই আর শহরে ঢুকবে না।
রোডমার্চ শুরুর পূর্বে কোথায় সমাবেশ হবেÑ এমন প্রশ্নে হাজী ইয়াছিন বলেন, মানুষের ঠাঁই দেওয়ার মতো জায়গা আমরা এখনো খোঁজে পাচ্ছি না। কুমিল্লা থেকে প্রতিটি পয়েন্টে মানুষজন রোডমার্চে যুক্ত হবে। যেহেতু এটি শেষ রোডমার্চ- তাই নি:সন্দেহে বলা যায় এটি অনেক বড় হবে। আমরা জায়গা খোঁজছি। বিভাগীয় প্রস্তুতি সভা থেকে স্থান সিলেকশনের বিষয়ে সিদ্ধান্ত হবে।
তিনি বলেন, বিএনপি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে বিশ্বাস করে। আমাদের দাবির সাথে জনগণ সম্পৃক্ত হচ্ছে। এটা শুধু বিএনপির দাবি নয়, জনগণের দাবি। আশা করি এ সরকারের শুভবুদ্ধির উদয় হবে, জনগণের দাবি তারা মেনে নিবে। না হলে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, আগামী ৫ অক্টোবর বিএনপির রোডমার্চ শুরুর পূর্বে সমাবেশের জন্য স্থান নির্ধারণ করতে আমরা বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কালাকচুয়া  খন্দকার ফুড গ্যালারী এলাকা পরিদর্শন করেছি। আরো স্থান খোঁজা হচ্ছে। ২৫ সেপ্টেম্বর প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে। সেখান থেকে সমাবেশের স্থানের জন্য পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেওয়া হবে।
তিনি বলেন, কুমিল্লা থেকে সমাবেশের মাধ্যমে রোডমার্চ শুরু হবে। এরপর ফেণি ও মিরসরাইয়ে সমাবেশ। সবশেষ রোডমার্চটি চট্টগ্রামে পৌঁছলে সেখানে সমাবেশের মাধ্যমে শেষ হবে।
প্রসঙ্গত, গত  সোমবার (১৮ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে সরকার পতনের এক দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কর্মসূচি অনুযায়ী ৩ অক্টোবর কুমিল্লা, ফেনী, মীরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ হওয়ার কথা ছিলো। তবে তারিখ পরিবর্তন করে সেই রোর্ড ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।















সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২