বুধবার ২৩ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১
টিকা সঙ্কটে কুমিল্লার হজ যাত্রীরা
মঙ্গলবার থেকে পাওয়া যাবে টিকা, ঢাকায় হজক্যাম্প থেকেও নেয়া যাবে
তানভীর দিপু:
প্রকাশ: শুক্রবার, ২৬ মে, ২০২৩, ১২:৫১ এএম |

টিকা সঙ্কটে কুমিল্লার হজ যাত্রীরা
কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে ইনফ্লুয়েঞ্জা ও মেনিনজাইটিস এর টিকা পাচ্ছেন না কুমিল্লার হজ্জ্ব যাত্রীরা। টীকার জন্য এক সপ্তাহ ধরে সিভিল সার্জন কার্যালয়ে ঘুরে বুধবারও ফেরত গেছেন অনেকেই। অনেকে আবার সিভিল সার্জন কার্যালয়ের সামনেই বিক্ষোভ শুরু করেন। তবে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, কুমিল্লার জন্য বরাদ্দকৃত টিকা হজযাত্রীদের মাঝে দেয়া শেষ হয়ে গেছে।নতুন করে টিকার জন্য চাহিদা পত্র দিতে হবে। আশা করছি মঙ্গলবার এর মধ্যে হাজীদের টিকা দিতে পারবো।
কুমিল্লার হজযাত্রীরা কেন কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে টিকা পাচ্ছেন না এমন প্রশ্নের জবাবে নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, নিয়ম করা আছে হজযাত্রীরা যে কোন জায়গা থেকে টিকা নিতে পারবেন। যে কারণে অন্যান্য জেলার হজযাত্রীগণ কুমিল্লা থেকে টিকা নিয়ে নেবার কারণে সংকট দেখা দিয়েছে। তবে আমরা আরও টিকা চেয়েছি এবং সময় মত হজযাত্রীদের টিকা দিতে পারবো।
কুমিল্লার আল আরাফাহ হজ্ব কাফেলার চেয়ারম্যান মাওলানা মুফতি মাযহারুল ইসলাম বলেন, গত সপ্তাহের রবিবার থেকে আমার এজেন্সির হজযাত্রীরাসহ আরো অন্যান্য হজ যাত্রীরা টানা কয়েকদিন টিকার জন্য এসে ফিরে গেছে। আজকে বুধবার এসেও হজ যাত্রীরা তাদের প্রাপ্য টিকা পাননি। দূরদূরান্ত থেকে এসে সবাই। সময়মতো টিকা না নিতে পারলে হজ যাত্রীদের বিমান ভ্রমণে স্বাস্থ্য গত সমস্যা দেখা দিতে পারে।
তিনি আরো বলেন, ২ই জুন অনেকেরই হজের ফ্লাইট রয়েছে। অন্তত ৫ দিন আগে টিকা নিতে না পারলে- বয়স্ক হজযাত্রীদের জন্য অসুবিধার কারণ হতে পারে।
লাকসামের কলেজ শিক্ষক হজযাত্রী সাইদুর রহমান মজুমদার বলেন, বুধবার সকাল দশটায় এসে দাঁড়িয়ে আছি, অন্তত দেড় ঘন্টা সময় ধরে সিভিল সার্জন কার্যালয়ের কেউই টিকা বিষয়ে কোন তথ্য দিতে পারেনি। পরে হজ যাত্রীরা খুব প্রকাশ করলে ডেপুটি সিভিল সার্জন এসে জানান মঙ্গলবার টিকা পাওয়া যাবে। তবে এই বিষয়টি নিয়ে এখনো সন্দেহ রয়েছে।
ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী আরো বলেন, যাদের ১ জুন তারিখের মধ্যে হজের ফ্লাইট তারা যেন ঢাকার হজ ক্যাম্প থেকেই টিকা সংগ্রহ করেন। ২ জুন তারিখের পর যাদের ফ্লাইট তারা সিভিল সার্জন কার্যালয়ে থেকে টিকা সংগ্রহ করতে পারবেন। এটা কোন ইচ্ছাকৃত ভুল নয়, অতিরিক্ত হজ যাত্রীদের টিকা দিতে গিয়ে কুমিল্লার টিকার মজুদ শেষ হয়ে গেছে। আশা করছি মঙ্গলবার থেকে পুরোদমে টিকা দেয়া সম্ভব হবে।
ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন জানান, হজ যাত্রীদের সবাইকে সরকারিভাবেই সিভিল সার্জন কার্যালয় থেকে টিকা সংগ্রহ করতে হবে। এছাড়া ঢাকা হজ ক্যাম্পেও হজ যাত্রীরা টিকা নিতে পারেন। এটা নিয়ে ভয় পাবার কিছু নেই।












সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২