বুধবার ২২ মার্চ ২০২৩
৮ চৈত্র ১৪২৯
বৃষ্টি উপেক্ষা করে কুবিতে আমরণ অনশন চলছে
সাঈদ হাসান
প্রকাশ: রোববার, ১৯ মার্চ, ২০২৩, ৮:২৮ পিএম |

বৃষ্টি উপেক্ষা করে কুবিতে আমরণ অনশন চলছেকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলমান শান্তিপূর্ণ আন্দোলনের প্রেক্ষিতে ৫ দফা দাবি মেনে না নেওয়ায় আমরণ অনশনে বসেছে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বৃষ্টি উপেক্ষা করে তাদের এ আমরণ অনশন চলমান রয়েছে।

রবিবার (১৯ মার্চ) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাষ্কর্যের পাদদেশে লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, একই শিক্ষাবর্ষের আইসিটি বিভাগের দুই শিক্ষার্থী কাজল হোসেন ও ইমতিয়াজ শাহরিয়া এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালমান চৌধুরী অনশনে বসেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পাচঁ দফা দাবিতে আন্দোলনের মুখপাত্ররা এক সংবাদ সম্মেলন করে বক্তারা আমরণ অনশনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, '১১ দিন অহিংস আন্দোলনের পরও আমাদের পাঁচ দফার একটি দাবিও মেনে নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাই আমরা আমাদের আন্দোলন চলমান রাখতে বাধ্য হয়েছি। এবং আমরা আমাদের দাবি পূরণে আমরণ অনশন পালন করব।'

এ বিষয়ে উপাচার্য ড এ এফএম আবদুল মঈনের মন্তব্য জিজ্ঞেস করলে বলেন আমি কোন বক্তব্য দিবে না।বৃষ্টি উপেক্ষা করে কুবিতে আমরণ অনশন চলছে
 
উল্লেখ্য, এর আগে গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের সামনে সাবেক ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের প্রধান আসামি বিপ্লব চন্দ্র দাস স্থানীয় যুবদল নেতা ও তার অনুসারীদের নিয়ে ৩ ছাত্রলীগ নেতার ওপর হামলা চালায়। পরে ক্যাম্পাসে প্রক্টরিয়াল বডির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠলে প্রক্টরের পদত্যাগ দাবি করেন ছাত্রলীগ নেতারা।
গত ৯ মার্চ থেকে তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে মারধরের ঘটনায় হামলাকারীদের গ্রেফতার, প্রক্টরের অপসারণ, শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে প্রতিদিন শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীরা।












সর্বশেষ সংবাদ
কুমিল্লার ১৭৯০ পরিবার ভূমিসহ ঘর পাচ্ছে আজ
দাউদকান্দিতে নারীর লাশ উদ্ধার
হত্যা হত্যাকাণ্ডের ১০ বছর পর পলাতক আসামি কারাগারে
পুরো শহরেই যানবাহনের জটলা
শওকত মাহমুদকে বিএনপির সব পদ থেকে বহিষ্কার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কমলো হজের খরচ
রমজানে ছুটি মাধ্যমিক স্কুল-কলেজ, প্রাথমিকে ক্লাস ১৫ দিন
সোনার দাম কমলো
শওকত মাহমুদকে বিএনপির সব পদ থেকে বহিষ্কার
দাউদকান্দিতে নারীর লাশ উদ্ধার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft