রোববার ৪ ডিসেম্বর ২০২২
২০ অগ্রহায়ণ ১৪২৯
বিমানবন্দরে ইলিশসহ আটক ২ যাত্রীকে জরিমানা
প্রকাশ: শনিবার, ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম |

ইলিশ বহনের দায়ে বরিশাল বিমানবন্দরে দুই যাত্রীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে বরিশাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের আটক করে। ওই দুই যাত্রীর নাম- আলমগীর ও মানস।
এদিকে, বরিশালের হিজলা উপজেলায় মেঘনা নদীতে ইলিশ শিকাররত অবস্থায় আটক চার জেলেকে আজ দুপুরে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন- হিজলা উপজেলার পূর্ব খাগেরচর এলাকার সাইফুল মল্লিক, নাজমুল শিকদার, নুরুল ইসলাম তালুকদার ও চর বিশোর এলাকার কাওসার মোল্লা।
মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্র দাস বলেন, ঢাকা যাওয়ার উদ্দেশে যাত্রী আলমগীর ও মানস বাবুগঞ্জের রহমতপুর বরিশাল বিমানবন্দরে আসেন। তাদের সঙ্গে থাকা ককশিটের কার্টন স্ক্যান করার সময় ইলিশ মাছ থাকার বিষয়টি ধরা পড়ে। বর্তমানে ইলিশ ধরা, সংরক্ষণ, বহন ও বেচাবিক্রি নিষিদ্ধ। তাই বিমানবন্দর কর্তৃপক্ষ এই সময়ে ইলিশ বহনের দায়ে দুজনকে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় সোপর্দ করেন।
তিনি আরও বলেন, পরে ওই দুই যাত্রীকে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমার ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। তারা দোষ স্বীকার করায় আদালতের বিচারক পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেন। কার্টন থেকে জব্দ করা আটটি ইলিশ স্থানীয় দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) বিকাশ চন্দ্র দে জানান, বৃহস্পতিবার রাত ১২টার পর মেঘনা নদীতে অভিযান চালিয়ে মাছ শিকারে জাল ফেলা অবস্থায় ছয় জেলেকে আটক করা হয়। পরে তাদের হিজলা উপজেলার নির্বাহী কর্মকর্তা তারেক হাওলাদারের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এর মধ্যে চার জনকে এক বছর করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়। এ ছাড়া মিরাজ ও ইমরান নামে দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা রেখে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়। অভিযানে উদ্ধার পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।












সর্বশেষ সংবাদ
ইসলামী ব্যাংকে গ্রাহকের আমানতের পূর্ণ নিশ্চয়তা রয়েছে: বাংলাদেশ ব্যাংক
স্ত্রীকে খুনের পর ফকির সেজে ঘোরাঘুরি
অবশেষে নেইমারকে নিয়ে সুসংবাদ দিলেন ব্রাজিল কোচ
মিরাজ বীরত্বে ভারতের বিপক্ষে অবিশ্বাস্য জয়
কুমিল্লায় কলেজ শিক্ষার্থীকে হত্যার ঘটনায় চারজন গ্রেপ্তার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ওমরা পালনে বাংলাদেশসহ পাঁচ দেশের জন্য নতুন নিয়ম
আতঙ্কে ব্যাংক থেকে ৫০ হাজার কোটি টাকা তুলে নিয়েছেন গ্রাহকরা
আয়াতের মতোই প্রাণ দিতে হলো শিশু মাহিকে
সাবেক এমপি এবিএম গোলাম মোস্তফা আর নেই
চৌদ্দগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় প্রাণ গেল কলেজ ছাত্রের
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft