বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২
১৭ অগ্রহায়ণ ১৪২৯
অন্যের স্ত্রী সেজে পেনশনের অর্থ আত্মসাৎ, এক নারীর ৭ বছরের জেল
প্রকাশ: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম |

ভুয়া কাবিননামা দিয়ে অন্যের স্ত্রী সেজে পেনশনের টাকা আত্মসাতের দায়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় শেফালী বেগম নামের এক নারীকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত।
সোমবার ঢাকার ৭ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম এ রায় দেন বলে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল নিশ্চিত করেছেন।
আদালতের রায়ে জানা গেছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব হামিদুর রহমান ১৯৮৬ সালে অবসর গ্রহণের পর ১৯৯৯ সালের ১৮ সেপ্টেম্বর মারা যান। তার স্ত্রী আগে মারা যাওয়ায় এবং ছেলে-মেয়েরা প্রাপ্তবয়স্ক থাকায় মৃত্যুর পর পেনশন বিধি অনুযায়ী তার পেনশন কার্যক্রম শেষ হয়।
কিন্তু হামিদুর রহমানের মৃত্যুর ৮ বছর পর ২০০৭ সালের ২৮ মে আসামি শেফালী বেগম প্রয়াত হামিদুর রহমানের বিধবা স্ত্রী সেজে পারিবারিক পেনশনের জন্য আবেদন করেন। আবেদনের সমর্থনে তিনি হামিদুর রহমানের সঙ্গে বিয়ের দুটি ভুয়া কাবিননামা ও ওয়ারিশ সার্টিফিকেট দাখিল করেন।
এরপর তিনি হামিদুর রহমানের ভুয়া স্ত্রী সেজে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ১৯৯৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের আগস্ট পর্যন্ত সময়ের পেনশন বাবদ ৭ লাখ টাকা সরকারি কোষাগার থেকে তুলে আত্মসাৎ করেন।
ভুয়া ওয়ারিশ সার্টিফিকেট ও মিথ্যা কাবিননামা দিয়ে অর্থ আত্মসাৎ করায় আসামির বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক সোহানা আক্তার শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন।
২০১৮ সালের ৮ মে তদন্ত কর্মকর্তা সোহানা আক্তার আসামি শেফালী বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৯ সালের ২৪ জানুয়ারি অভিযাগ গঠনের মধ্য দিয়ে মামলার বিচার শুরু হয় এবং সোমবার রায় ঘোষণা হয়েছে।













সর্বশেষ সংবাদ
এবার এডিসিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি
১০ ডিসেম্বর নয়াপল্টনেই বিএনপির গণসমাবেশ
দেবিদ্বারে ইউএনওকে বিদায় সংবর্ধনা
নক আউটে মুখোমুখি আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া, ফ্রান্স-পোল্যান্ড
পাকিস্তানে কয়লা খনিতে বিস্ফোরণে ৯ শ্রমিকের মৃত্যু
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কাশিমপুর কারাগারে একজনের মৃত্যুদণ্ড কার্যকর
৫৬ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব
শিশু আয়াতের মরদেহের খণ্ডিত অংশ উদ্ধার
হৃদরোগে আক্রান্ত হয়ে কুবির সাবেক শিক্ষার্থীর মৃত্যু
কুমিল্লায় গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft