ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সাফজয়ী তিন নারী ফুটবলার পাচ্ছেন এক লাখ টাকা
Published : Tuesday, 20 September, 2022 at 1:23 PM
সাফজয়ী তিন নারী ফুটবলার পাচ্ছেন এক লাখ টাকাছেলেদের ফুটবলে যে টুর্নামেন্টের শিরোপা আক্ষেপের নাম সেখানে মেয়েরা করেছে অসাধ্য সাধন। প্রথমবার সাফ চ্যাম্পিয়ন হয়েছে বাংলার মেয়েরা। দক্ষিণ এশিয়ায় মেয়েদের ফুটবলে নতুন ইতিহাস লেখায় আনন্দ-উৎসবে ভাসছে গোটা দেশ। দেশে ফেরার পর তাদের সংবর্ধনার আয়োজন তো থাকছেই। নতুন করে ঘোষণা হচ্ছে অর্থ পুরস্কারও।  

শিরোপা জেতার পর বিজয়ী দলে থাকা খাগড়াছড়ির ৩ খেলোয়াড় এবং একজন সহকারী কোচের জন্য পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন। বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

সাফ জয়ী ওই তিন নারী ফুটবলার হলেন- আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমা। তিনজনেই খাগড়াছড়ির বাসিন্দা। এছাড়া দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমার বাড়িও খাগড়াছড়ি জেলায়। 

তাদের শিরোপা জয়ে পাহাড়ি ওই জেলায় আনন্দের ঝড় বইছে। অর্জনটার আরও গুরুত্ব বাড়িয়ে দিতেই খাগড়াছড়ি জেলা প্রশাসক (ডিসি) প্রতাপ চন্দ্র বিশ্বাস তাদের প্রত্যেকের জন্য এক লাখ টাকা পুরস্কার দেবেন বলে ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে এক কোচকেও দেওয়া হচ্ছে সমপরিমাণ অর্থ।

সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ-নেপালের মধ্যে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জিতেছে ৩-১ গোলে। তাতে প্রথমবারের মতো শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল।