ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লটারিতে বাজিমাত, ২৫ কোটি রুপি জিতলেন অটোচালক
Published : Monday, 19 September, 2022 at 12:31 PM, Update: 19.09.2022 12:32:43 PM
লটারিতে বাজিমাত, ২৫ কোটি রুপি জিতলেন অটোচালকরাতারাতি ভাগ্য বদলে গিয়েছে ভারতের কেরালার অটোচালক অনুপের ক্ষেত্রে। ২৫ কোটি রুপির লটারি জিতেছেন তিনি। একসঙ্গে বিপুল টাকা পাওয়ায় রীতিমতো অভিভূত তিনি।
সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, শনিবারই ‘ওনাম বাম্পার লটারি’ টিকিটটি কিনেছিলেন ওই অটোচালক। ২৪ ঘণ্টার মধ্যেই জ্যাকপট লেগে যায় তার। তবে এবারই প্রথম নয়। গত বছরও এই লটারি জিতেছিলেন কেরালার আরেক অটোচালক। তার নাম ছিল পি আর জয়াপালান। সেবার ১২ কোটি টাকা জিতেছিলেন তিনি। সেই রেকর্ডকে অবশ্য ছাপিয়ে গিয়েছেন অনুপ।


কেরালার তিরুঅনন্তপুরমের বাসিন্দা অনুপ লটারির টিকিট কেনার কয়েক ঘণ্টার মধ্যেই জানতে পারেন, ২৫ কোটির পুরষ্কার মূল্য জিতেছেন তিনি।

গত ২২ বছর ধরে লটারির টিকিট কিনছেন অনুপ। আগে তিনি লটারিতে কয়েক শ রুপি থেকে সর্বোচ্চ পাঁচ হাজার রুপি পর্যন্ত জিতেছেন। আর এবার জিতলেন ২৫ কোটি রুপি।

অনুপ বলেন, তিনি লটারি জেতার আশা করেননি। তাই টিভিতে লটারি ড্রয়ের ফলও দেখেনি। কিন্তু তার মুঠোফোনে খুদেবার্তা আসে। তিনি দেখেন, লটারি জিতে গেছেন।

অনুপ আরো বলেন, ‘আমি বিশ্বাস করতে পারিনি। আমি আমার স্ত্রীকে দেখালাম। তিনিও নিশ্চিত করেন যে আমার কেনা লটারির নম্বরটিই বিজয়ী।’

অনুপ বলেন, তারপরও তিনি চিন্তার মধ্যে ছিলেন। তাই তিনি লটারির টিকিট বিক্রি করেন, এমন এক ব্যক্তিকে ফোন করেন। তাকে লটারির টিকিটের একটি ছবি পাঠান। তিনিও নিশ্চিত করেন যে এটাই বিজয়ী নম্বর।

কর কেটে নেয়ার পর অনুপ সম্ভবত প্রায় ১৫ কোটি রুপি হাতে পাবেন।

লটারি জেতার অর্থ দিয়ে কী করবেন, এমন প্রশ্নে অনুপ বলেন, তার প্রথম অগ্রাধিকার হলো, নিজ পরিবারের জন্য একটি বাড়ি তৈরি করা। তার ঋণ পরিশোধ করা।

অনুপ বলেন, তিনি তার আত্মীয়দের সাহায্য করবেন। কিছু দাতব্য কাজও করবেন। এ ছাড়া কেরালায় হোটেল ব্যবসা শুরু করার কথা ভাবছেন তিনি।

অনুপ বলেন, ‘আমি আবার লটারির টিকিট কিনব।’

এই লটারির মাধ্যমে কেরালা সরকারের আয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। ৫০০ টাকা মূল্যের টিকিট বিক্রি করা হয়েছিল। দ্বিতীয় পুরষ্কার বাবদ দেওয়া হয়েছে ৫ কোটি টাকা। তৃতীয় পুরষ্কার প্রাপকের ঝুলিতে গিয়েছে ১ কোটি টাকা। কেরালার অর্থমন্ত্রী কে এন বালাগোপাল বাম্পার লটারি অনুষ্ঠানের উদ্বোধন করেন।