ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এমপি বাহারের ভেনিস আগমন উপলক্ষ্যে ইতালিতে প্রস্তুতি সভা
Published : Tuesday, 23 August, 2022 at 6:39 PM, Update: 23.08.2022 7:20:33 PM
এমপি বাহারের ভেনিস আগমন উপলক্ষ্যে ইতালিতে প্রস্তুতি সভানিজস্ব প্রতিবেদক: কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার আগামী ৫ সেপ্টেম্বর ইতালির শহর ভেনিসে আগমন করবেন। এ উপলক্ষ্যে গত রবিবার (২১ শে আগস্ট) সন্ধ্যায় ভেনিসে বসবাসরত বৃহওর কুমিল্লা প্রবাসীরা এক প্রস্তুতিমূলক আলোচনা সভায় মিলিত হন।
সভা আহ্বান করেন কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়ন পরিষদ ইউরোপের প্রধান সময় টেলিভিশনের ইতালি প্রতিনিধি সাংবাদিক ও বিশিষ্ট ব্যবসায়ী মাকসুদ রহমান। সভাপতিত্ব করেন ভেনিস প্রবাসী কুমিল্লার প্রবীণ ব্যক্তিত্ব জনাব মাহবুবুর রহমান। কুমিল্লার সন্তান ভেনিসের সফল ব্যবসায়ী নিয়ামেল চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর আব্দুল মোতালেব লিটন ও ইতালির পাদোভা সিটির কাউন্সিলর কুমিল্লার সন্তান রিভিন আহাম্মদ এবং পাদোভা বাংলাদেশ ইসলামী কালচারাল সেন্টারের সভাপতি জনাব হুমায়ূন কবির,বিশিষ্ট ব্যবসায়ী জনাব বাচ্চু মিয়া।
সভায় আগামী ৫ সেপ্টেম্বর ভেনিসে বৃহওর কুমিল্লা প্রবাসীরা কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহারকে সংবর্ধনা প্রদান ও তাঁর মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবর কুমিল্লা নামে বিভাগের দাবী গণসাক্ষর করে দূতাবাসের মাধ্যমে প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়।
আগামী ৫ সেপ্টেম্বরের সভা সফল করতে মতবিনিময় সভায় মূল আলোচনায় অংশগ্রহণ করেন সাংবাদিক মাকসুদ রহমান, নিয়ামেল চৌধুরী, শরীফ মৃধা, আজাদ খান, নূরে আলম, ফয়সাল আহামেদ, মোকলেছ সরকার, আনিসুজ্জামান, মোঃ শামীম, কাউসার ভূঁইয়া প্রমুখ।
আলোচনা সভায় আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু মাননীয় এমপি মহোদয়ের ভেনিস, পাদোভা, রোম ও মিলান সফর এবং তাঁর সভা সমূহকে সাফল্য মন্ডিত করতে বিভিন্ন রকম আলোচনা করা হয়।
উল্লেখ্য যে, তিনি আগামী ১ সেপ্টেম্বর ফ্রান্সের প্যারিস সফরের মাধ্যমে ইউরোপে কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নে বৃহত্তর কুমিল্লার ইউরোপ প্রবাসীদের সঙ্গে মিলিত হবেন। ৪ সেপ্টেম্বর প্যারিসের একটি হলে তাঁর প্রথম সভা অনুষ্ঠিত হবে।" কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়ন পরিষদ-ইউরোপ" তাঁকে ইউরোপ ভ্রমণে আমন্ত্রণ জানান।