ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লার লাকসামে ট্রেন অবরোধ করে বিক্ষোভ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা
Published : Wednesday, 17 August, 2022 at 12:29 AM
কুমিল্লার লাকসামে ট্রেন অবরোধ করে বিক্ষোভ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরাবিনা টিকিটে ট্রেন চড়ার অভিযোগে ট্রেন থেকে নামিয়ে দেওয়ায় কুমিল্লার লাকসামে চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিরতিহীন সোনারবাংলা ট্রেন অবরোধ করে আটকে দিয়ে বিক্ষোভ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় লাকসাম জংশনে ট্রেনটি আটকে দেন তারা। শিক্ষার্থীদের মারধর ও হেনস্তার অভিযোগ তুলেন তারা। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে রাত সাড়ে ৯টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন বলে জানা গেছে।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা শেষে বিরতিহীন সোনারবাংলা ট্রেনে উঠেন। এ সময় তারা ট্রেনের টিকিট কাটার সময় পাননি। যে কারণে অনেক শিক্ষার্থী বিনা টিকেটে ট্রেনে উঠে পড়েন। ট্রেনে ওঠার পর ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের কাছে টিকিট চান। সেই সঙ্গে তিনি জরিমানাসহ ডাবল টাকা চান। তাই শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে জান।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষকের বাগবিতণ্ডা হয়। তারপর টিটিই শিক্ষার্থীদের লাকসামে জোর করে নামানোর চেষ্টা করেন। পুলিশ ও আনসার সদস্যদের সাহায্যে শিক্ষার্থীদের নামিয়ে দিলে শিক্ষার্থীরা ওই ট্রেনের সামনেই রেললাইনে বসে ও শুয়ে পড়েন। পরে চালক ট্রেনটি আর সামনে নিতে পারেননি। রাত ৯টার পর্যন্ত শিক্ষার্থীরা রেললাইনে অবরোধ অব্যাহত রাখেন তারা।

স্টেশন মাস্টার শাহাবুদ্দিন জানান, ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করা শিক্ষার্থীদের ভাড়া আদায় করতে গেলে সংঘর্ষ লাগে। পরে তারা ট্রেনটি আটকে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে আসেন লাকসাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহিতুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন, লাকসাম থানার ওসি কোসিল মেজবাহ উদ্দিন, রেলওয়ে থানার ওসি জসিম উদ্দিন। পরে তাদের হস্তক্ষেপে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।