ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
উত্তরায় দুর্ঘটনা: ক্রেন চালককে ধরতে অভিযান
Published : Tuesday, 16 August, 2022 at 1:30 PM
উত্তরায় দুর্ঘটনা: ক্রেন চালককে ধরতে অভিযানরাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডারের নিচে চাপা পড়ে পাঁচ জন নিহত হওয়ার ঘটনায় ক্রেন চালক আল আমিনকে আটক করার চেষ্টা করছে পুলিশ। তাকে ধরতে জুরাইনে তার বাসায় অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি মোহাম্মদ মোহসীন। এছাড়াও ঠিকাদারী প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযুক্তদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

গতকাল সোমবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে ক্রেন দিয়ে একটি গার্ডার উপরে তোলার সময় নিচে পড়ে যায়। এসময় চলমান একটি প্রাইভেট কার গার্ডারের নিচে চাপা পড়ে। এতে পাঁচ জন নিহত ও একজন আহত হন। হতাহতরা দক্ষিণখান এলাকায় বৌভাতের অনুষ্ঠান শেষে আশুলিয়া যাচ্ছিলেন।

এ ঘটনায় দিবাগত রাতে নিহত ফাহিমা আক্তার ও ঝরনা আক্তারের ভাই মো. আফরান মণ্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা (মামলা নং-৪২) দায়ের করেছেন।

ওসি মোহাম্মদ মোহসীন জানান, দন্ডবিধি ৩০৪ ও ৩৩৮ ধারায় এজাহার দায়ের করা হয়েছে। এজাহারে অবহেলাজনিতভাবে ক্রেন পরিচালনাকারী চালক, সিজিজিসি ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ব্যক্তি ও নিরাপত্তা নিশ্চিতকরণে দায়িত্বপ্রাপ্ত অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

একটি তদন্ত কমিটি কাজ করছে উল্লেখ করে ওসি আরও জানান, তদন্ত কমিটির প্রতিবেদনে যে কর্তৃপক্ষ বা যাদের দোষী পাওয়া যাবে তাদেরও এই মামলায় আসামি করা হবে।