ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুবিতে ৬৪ কোটি ১৬ লক্ষ টাকার বাজেট ঘোষণা
সাঈদ হাসান
Published : Friday, 1 July, 2022 at 8:27 PM
কুবিতে ৬৪ কোটি ১৬ লক্ষ টাকার বাজেট ঘোষণাকুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২২-২০২৩ অর্থবছরে ৬৪ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার  (৩০ জুন) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে ৮৪ তম সিন্ডিকেট সভায় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। পরে আলোচনা শেষে এ বাজেট অনুমোদন দেয় সিন্ডিকেট। 

এর আগে গত ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের  অর্থ কমিটির (এফসি) ৫২তম সভায় প্রস্তাবিত বাজেটের সুপারিশ করা হয়।

২০২২-২৩ অর্থবছরে ৬৪ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার টাকা বিভিন্ন খাতে বরাদ্দ রাখা হয়েছে। যেখানে ৩৭ কোটি ৬২ লক্ষ টাকা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বাবদ, পণ্য ও সেবা সহায়তা বাবদ ১৩ কোটি ৮৭ লক্ষ ৩০ হাজার টাকা, পেনশন ও অবসর সুবিধা বাবদ ৮০ লক্ষ টাকা, অন্যান্য অনুদান বাবদ ১৪ লক্ষ টাকা ও মূলধন অনুদান ৯ কোটি ১ লক্ষ টাকা রাজস্ব বাজেট বরাদ্দ রাখা হয়েছে। গবেষণা অনুদান বাবদ ২কোটি ৭২ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে বরাদ্দ পাওয়া যাবে ৫৪কোটি ৫২ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে জোগান দেওয়া হবে ৪ কোটি ৫০ লাখ টাকা।

প্রসঙ্গত, ২০২১-২২ অর্থবছরে বাজেটের মূল বরাদ্দ ছিল ৫৭ কোটি ২ লক্ষ টাকা। পরে সংশোধিত আকারে তা বেড়ে দাঁড়ায় ৬১ কোটি ১৩ লক্ষ ৩০ হাজার টাকা।