ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা নগরীতে বিজিবির টহল শুরু
তানভীর দিপু
Published : Sunday, 15 May, 2022 at 2:42 PM, Update: 15.05.2022 2:44:48 PM
কুমিল্লা নগরীতে বিজিবির টহল শুরুকুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করতে আজ থেকে নগরীতে এক প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। নির্বাচনে ভোট গ্রহনের একমাস আগে থেকে এই বিজিবি মোতায়েন করা হলো। একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এই বিজিবি প্লাটুনের দায়িত্বে থাকবেন। যে কোন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তারা কাজ করবেন। 
রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী জানান, তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আচরনবিধি দেখার জন্য ইতিমধ্যে মাঠে আছেন। ১৫ মে(আজ) থেকে এক প্লাটুন বিজিবিকেও মাঠে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আশা করি তারা সময় মত মাঠে থাকবেন।
রিটার্নিং কর্মকর্তা আরো জানান, এখনি প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু করার কথা নয়। কিন্তু যারা প্রচারণার প্রয়াস চালাচ্ছেন- আমরা তাদের শোকজ করছি এবং মৌখিকভাবে সতর্ক করছি।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ১০৫ টি ভোট কেন্দ্র স্থাপন করা হবে। যার মধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী তাদের নির্বাচনী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ৫ জন মেয়র পদপ্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর। এরমধ্যে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, ৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।