ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে দুস্থ পরিবারে ইফতার সামগ্রী বিতরণ
শাহীন আলম
Published : Friday, 8 April, 2022 at 6:52 PM
দেবিদ্বারে দুস্থ পরিবারে ইফতার সামগ্রী বিতরণকুমিল্লার দেবিদ্বারে হোসেনপুর প্রবাসী কল্যাণ যুব বন্ধু সংগঠনের উদ্যোগে ১৪১ টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকালে হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, হোসেনপুর প্রবাসী কল্যাণ যুব বন্ধু সংগঠনের পরিচালক  সোহান কামাল,  রবিউল হাসান রনি, শাহাদাৎ হোসেন ভূঁইয়া শোয়েব, মোহাম্মদ আলী,  চৌধুরীর ফরহাদ, মাহফুজ সরকার,  মেহেদী হাসান সরকার,  আয়শা লতাসহ সকল  স্বেচ্ছাসেবী সদস্যরা। 
হোসেনপুর প্রবাসী কল্যাণ যুব বন্ধু সংগঠনের পরিচালক সোহান কামাল বলেন, সংগঠনের স্বেচ্ছাসেবীরা প্রায় অর্ধশত দুস্থ ও অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী বিতরণ করেছে। এটি একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। হোসেনপুর এলাকার প্রবাসীদের অর্থায়নে এ সংগঠনটি পরিচালিত হয়ে আসছে। গত কয়েকদিন আগে এ গ্রামের প্রবাসীদের অর্থায়নের একটি অসহায় পরিবারকে আধাপাকা ঘর উপহার দেওয়া হয়েছে।এছাড়াও এ সংগঠন সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজকরে যাচ্ছে। 
স্বেচ্ছাসেবী শাহাদাৎ হোসেন ভূঁইয়া শোয়েব বলেন, ১৪১ টি হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি ব্যাগে, মুড়ি, বুট, ছোলা, তেল, পেয়াজ, চিনিসহ বিভিন্ন সামগ্রী রয়েছে। সামনের রমজানের ঈদেও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। 
প্রবাসী আরিফুল ইসলাম জানান, রমজান আসলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যে দাম বেড়ে যায় এতে করে অল্প ও নিম্ন আয়ের মানুষেরা বিপদে পড়ে যায়। আমরা যারা প্রবাসে আছি সবাই মিলে গ্রামের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি।