ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
তিন উপজেলার ২৫ ইউনিয়ন পরিষদ নির্বাচন
কুমিল্লার ১২ ইউপিতে নৌকা ১৩টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী
Published : Thursday, 6 January, 2022 at 12:00 AM, Update: 06.01.2022 12:38:36 AM
কুমিল্লার ১২ ইউপিতে নৌকা ১৩টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ীতানভীর দিপু: পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লার তিন উপজেলার ২৫ইউনিয়নের ১৩টিতে জয় পেয়েছে স্বতন্ত্র প্রার্থীরা। বাকী ১২টিতে জয় পেয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীরা। এই ধাপের ইউপি ভোটে সবচেয়ে বেশি নৌকার ভরাডুবি হয়েছে চান্দিনা উপজেলায়; ১২টি ইউনিয়নের মাত্র ৩টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা, বাকি ৯টিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। অপরদিকে লালমাই উপজেলার ৫টি ইউনিয়নের সব ক’টিতেই আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীরা জয় লাভ করেছেন। আর নাঙ্গলকোট উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে ৪টিতে নৌকা এবং ৪টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয় লাভ করেছেন। এসব স্বতন্ত্র প্রার্থীর বেশির ভাগই আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত, যারা অন্যান্য প্রতিক নিয়ে নির্বাচন করে জয় লাভ করেছেন। তবে চান্দিনা উপজেলায় স্বতন্ত্র হিসেবে বিএনপি, এলডিপি ও অন্যান্য দল থেকে প্রতিদ্বন্দী প্রার্থীরাও জয় লাভ করেছেন।
চান্দিনা থেকে বিভিন্ন বেসরকারি সূত্রে জানা গেছে, চান্দিনায় আওয়ামী লীগ মনোনীত বিজয়ী প্রার্থীরা হলেন- ৩নং মাধাইয়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান (নৌকা), ১২নং বরকরই ইউনিয়নে সাইফুল ইসলাম মজুমদার শিপন (নৌকা), ১৩নং জোয়াগ ইউনিয়নে ইঞ্জি. আব্দুল আউয়াল খান  (নৌকা)।
স্বতন্ত্র বিজয়ী প্রার্থীরা হলেন-  ১নং শুহিলপুরে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আবু বকর ছিদ্দিক, ২নং বাতাঘাসী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এড. মো. সাদেক (চশমা), , ৫নং কেরণখাল ইউনিয়নে আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থী স্বতন্ত্র প্রার্থী সুমন ভূইয়া (আনারস), ৬নং বাড়েরা ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব ভূইয়া (আনারস), ৭নং এতবারপুর ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. ইউসুফ (আনারস), ৮নং বরকইট ইউনিয়নে সাবেক বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান নূরে আলম (ঘোড়া), ৯নং মাইজখার ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান (আনারস), ১০নং গল্লাই ইউনিয়নে প্রবীণ আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম দর্জি (চশমা), ১১নং দোল্লাই নবাবপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী শাহজাহান মিয়া (চশমা)।
লালমাই উপজেলার ৫ ইউনিয়নে যারা বিজয়ী হয়েছেন- সবাই আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী। তারা হলেন ভুলুইন উত্তর ইউপিতে এমরান কবির, ভুলুইন দক্ষিণ ইউপিতে মুজিবুর হক মুজিব, বেলঘর উত্তর ইউপিতে- আলহাজ¦ আবদুল মালেক, বেলঘর দক্ষিণ ইউপিতে- লিয়াকত হোসেন গাজী এবং পেরুল দক্ষিণ ইউপিতে- খন্দকার সাইফুল্লাহ রুবাই।
নাঙ্গলকোটে ৮টি ইউনিয়নের মধ্যে বিজয়ী আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থীরা হলেন-ঢালুয়া ইউপিতে- নাজমুল হাসান ভুইয়া বাছির, সাতবাড়িয়া ইউপিতে- মোস্তফা কবির টুটুল, মোকরা ইউপিতে- সাইফুদ্দিন আলমগীর এবং হেঁসাখাল ইউপিতে- ইকবাল বাহার মজুমদার।
বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন- বাঙ্গড্ডা ইউপিতে- সাইফুল ইসলাম - আনারস, পেরিয়া ইউপিতে- এমএ হামিদ- আনারস, মক্রবপুর ইউপিতে- গোলাম মোস্তফা চৌধুরী মুকুল- আনারস এবং বকশগঞ্জ ইউপিতে- আবদুর রশিদ- টেলিফোন।   
এদিকে গতকাল নির্বাচনে ভোট গ্রহনের শুরু থেকেই কেন্দ্রগুলোতে ছিলো ভোটারদের ব্যাপক উপস্থিতি। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তেমন কোন অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা ছাড়াই অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও সংঘাতহীন উল্লেখ করে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, সকলের সমন্বিত প্রচেষ্টার ফলে আমার এমন নির্বাচন উপহার দিতে পেরেছি। টীম কুমিল্লার প্রশাসনিক ও আইনশৃঙ্খলাবাহিনী, নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারি এবং বিশেষ করে ভোটারদের সহযোগিতা এই নির্বাচন সুষ্ঠ হয়েছে।