ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মহাসড়ক অবরোধে ২৫ কিলোমিটার যানজট
Published : Thursday, 25 November, 2021 at 12:00 AM, Update: 25.11.2021 1:29:28 AM
মহাসড়ক অবরোধে ২৫ কিলোমিটার যানজটরণবীর ঘোষ কিংকর: কুমিল্লার চান্দিনায় "ডেনিম প্রসেসিং প্লান্ট লিমিটেড" নামের একটি পোশাক কারাখানার শ্রমিক-কর্মচারীরা মহাসড়ক অবরোধ করায় অন্তত ২৫ কিলোমিটার জুড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।
বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টা থেকে মহাসড়কের চান্দিনার বেলাশহর এলাকায় ওই অবরোধ করেছে তারা। দীর্ঘ পৌঁনে ৫ ঘন্টার অবরোধের পর দুপুর ১টা ৪০ মিনিটে অবরোধ প্রত্যাহার করা হলেও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হতে বিকাল গড়ায়।  
এদিকে, দীর্ঘ পৌঁনে পাঁচ ঘন্টার অবরোধে অচল হয়ে পড়েছে দেশের লাইফ লাইন খ্যাত ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির ইলিয়টগঞ্জ থেকে বুড়িচং উপজেলার কাবিলা পর্যন্ত উভয় পাশে প্রায় ২৫ কিলোমিটার এলাকা জুড়ে গণপরিবহন, পণ্যবাহী পরিবহনের দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। যানজটে নাকাল হয়ে পড়েছে যাত্রী, গাড়ি চালক, বিদেশগামী, মুমূর্ষ রোগী ও শিক্ষার্থীরা।
শিক্ষার্থী অভিভাবক জসিম উদ্দিন জানান, আমি বেলাশহর থেকে আমার মেয়েকে চান্দিনায় পরীক্ষা দিতে নিয়ে এসেছি। যানজট থাকায় ১০ মিনিটের পথ ৩০ মিনিটেরও বেশি সময় লেগেছে।
এদিকে, দীর্ঘ যানজটে পড়ে আটকতে থাকা গাড়ি চালক মিজানুর রহমান জানান, কোন কিছু হলেই মহাসড়ক অবরোধ! এটা কেমন কথা। একটি কারখানার কারণে কত হাজার হাজার যানবাহান রাস্তায় ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে আছে। তা কি কেউ দেখে না? আমি সকাল সোয়া ৯টায় বেলাশহর এলাকায় আটকা পড়েছি, এখন প্রায় পৌঁনে ১টা বাজে এখনও এক চুল নড়তে পারছি না।
এ ব্যাপারে হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) জিয়াউল হক জিয়া জানান, শ্রমিকদের অবরোধে যানজটে মহাসড়কের কাবিলা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত যানজট সৃষ্টি হয়। দুপুর পৌঁনে ২টায় অবরোধ তুলে নিলেও যান চলাচল স্বাভাবিক হতে বিকাল গড়ায়। এখন (সন্ধ্যা) মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।