ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দাউদকান্দি ইউপি নির্বাচনে ৫৪ জনের প্রার্থীতা প্রত্যাহার
Published : Friday, 12 November, 2021 at 12:00 AM, Update: 12.11.2021 12:52:17 AM
দাউদকান্দি ইউপি নির্বাচনে ৫৪ জনের প্রার্থীতা প্রত্যাহারআলমগীর হোসেন,দাউদকান্দি।।
দাউদকান্দি উপজেলার আসন্ন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে তিন পদে ৫৪ জনের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। বৃহস্পতিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে রির্টানিং অফিসারের কাছে চেয়ারম্যান পদে ১৭ জন, সংরক্ষিত আসনে ৬ এবং সাধারণ সদস্য পদে ৩১ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এরমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংরক্ষিত আসনে ২ এবং সাধারণ সদস্য পদে ২ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।
দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার জানান, ১২ টি ইউনিয়নে তিনটি পদে যাচাই বাছাই শেষে সর্বমোট বৈধ প্রার্থী ছিলেন ৬৪৮ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭৬ জন, সংরক্ষিত আসনে ১২০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫২  প্রার্থী ছিলেন। বৃহস্পতিবার স্বতন্ত্র ও ইসলামী আন্দোলন থেকে ১৭ চেয়ারম্যান প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।
চেয়ারম্যান পদে আ’লীগ থেকে ১২ জনসহ মোট ৫৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন। সংরক্ষিত আসনে ১২০ জনের মধ্যে ৬ জন প্রত্যাহার করেছেন এবং ২ জন বিনা প্রতিদ্বন্দ্বীয়তায় বিজয়ী হয়েছেন। সাধারণ সদস্য পদে ৪৫২ জন প্রার্থীর মধ্যে ৩১ জন প্রত্যাহার এবং বিনা প্রতিদ্বন্দ্বীয়তায় ২ জন বিজয়ী হয়েছেন।
চেয়ারম্যান পদে ৫৯, সংরক্ষিত আসনে ১১২ এবং সাধারণ সদস্য পদে ৪১৯ জনসহ তিনটি পদে সর্বমোট ৫৯০ জন প্রার্থী ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। শুক্রবার প্রার্থীদের দেয়া হবে প্রতীক বরাদ্ধ।
আগামী ২৮ নভেম্বর রবিবার এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দাউদকান্দির ১২ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৩ হাজার ৯শত ৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ২ শত ৯০ জন ও মহিলা ভোটার ৯৫ হাজার ৬ শত ৫৭ জন এবং তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছেন ২ জন।