ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
293
দেবিদ্বারে তিন কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
Published : Thursday, 14 October, 2021 at 12:00 AM, Update: 14.10.2021 1:47:02 AM
দেবিদ্বারে তিন কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নশাহীন আলম, দেবিদ্বার ||
কুমিল্লার দেবিদ্বারে তিন কিলোমিটার অবৈধভাবে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।  বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা সুলতানপুর ইউনিয়নের নুরমানিকচর ও আতাপুর গ্রামের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান চালায় কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ। অভিযানে নেতৃত্বে দিয়েছেন দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার  (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন। অভিযানে দুই গ্রামের প্রায়দেয়া ৭০টি পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন করা হয়। এসময়  উপস্থিত ছিলেন  বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড উপ মহাব্যবস্থাপক মো. শাহানুর আলম, উপমহাব্যবস্থাপক প্রকৌশলী মো. সগির আহমেদ, ব্যবস্থাপক মো. শাহজাহান, মো. বেলায়েত হোসেন, কুমিল্লা কোতয়ালী থানার এএস আই  থৈপ্রু মারমা।
সরেজমিনে গিয়ে জানা গেছে, কুরছাপ গ্রামের আবদুল করিম ও তার ছেলে তানভীর নুরমানিক চর ও আতাপুর গ্রামে প্রায় ৫হাজার অবৈধ গ্যাস সংযোগ দেয়। এতে তারা প্রতি গ্রাহকের কাছ থেকে সংযোগের আগে ২০হাজার ও পরে ৩০ হাজার টাকা করে নেয়। স্থানীয়রা অভিযোগ করে বলেন, রাতের আধাঁরে এ সংযোগ দেওয়া হয়েছে।   
 বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড উপ মহাব্যবস্থাপক মো. শাহানুর আলম বলেন, অবৈধভাবে স্থাপিত ২ ইঞ্চি ব্যাসের তিন কিলোমিটার সংযোগস্থলসহ ১২শ’ ফুট পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে ৭০টি বাড়ির আনুমানিক  ২০০ অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  হয়। যারা অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া প্রক্রিয়া চলছে। অবৈধ গ্যাস সংযোগকারী মোশারফ হোসেন বলেন, কুরছাপ গ্রামের তানভীর বিশেষ ব্যবস্থায়  গ্যাস লাাইনের অনুমোদন এনেছে বলে দুই দফায় আমাদের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছে। আমাদের গ্যাসের বইও দিয়েছে আমরা বিল জমা দিতে গিয়ে দেখি গ্যাস সংযোগ অবৈধ দেয়া হয়েছে। আমরা এ কথা তানভীরকে জানালে সে এসে আমাদের কাছ থেকে বই নিয়ে আর ফেরত দেননি। অপর ভুক্তভোগী আতাপুরের মফিজুল ইসলাম জানায়, চার বছর পূর্বে তানভীর ও তার বাবা আবদুল করিম মোটা অঙ্কের টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ দেয়। যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।
সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, নুরমানিক চর ও আতাপুর গ্রামের তিন কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। যারা অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নিয়মিত অভিযান চলামান থাকবে।  








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};