ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় মুখোমুখি দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা পেল হাজারো যাত্রী
মাসুদ আলম
Published : Tuesday, 21 September, 2021 at 6:14 PM
কুমিল্লায় মুখোমুখি দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা পেল হাজারো যাত্রীকুমিল্লায় একই লাইনে ঢুকে পড়া দুটি ট্রেনের হাজারও যাত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন। মাত্র ১২০ গজ দূরত্বে দুই ট্রেনের চালক রেল থামিয়ে ফেলেন। এ সময় ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রোডে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে।
মঙ্গলবার দুপুর ১টা ৪৮মিনিটের দিকে কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় একই লাইনে ঢুকে পড়ে দুটি ট্রেন।
সংশ্লিষ্টরা জানান, দুপুরে ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন প্রায় ২০ মিনিট দেরিতে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিল। এ সময় বিপরীত দিক থেকে আসছিল চট্টগ্রামমুখী ম্যাক্সের পাথর বোঝাই ট্রেন।
একই লাইনে দুই ট্রেনের সংবাদে দুর্ঘটনার আশঙ্কায় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে তাদের কেউ আহত হয়েছেন কিনা জানা যায়নি।
এদিকে এ ঘটনায় কর্ণফুলী ট্রেনের স্টাফরা স্টেশন মাস্টারের দিকে দায়িত্বে অবহেলার অভিযোগ তুলেছেন। আর ম্যাক্সের স্টাফরা অভিযোগ তুলেছেন কর্ণফুলী ট্রেনের চালকের দিকে।
কুমিল্লা স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বলেন, এটা ভুল বোঝাবুঝির কারণে হতে পারে। অল্পসময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।
রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, এক লাইনে দুই ট্রেন ঢুকে পড়ার ঘটনাটি মাত্র শুনলাম। দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।