ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে এডিসের লার্ভা ধ্বংসে মাঠে নেমেছে হ্যালো স্বেচ্ছাসেবকলীগ
শাহীন আলম
Published : Monday, 30 August, 2021 at 3:17 PM
দেবিদ্বারে এডিসের লার্ভা ধ্বংসে মাঠে নেমেছে হ্যালো স্বেচ্ছাসেবকলীগকুমিল্লার দেবিদ্বারে ডেঙ্গু প্রতিরোধে এডিসের লার্ভা ধ্বংসে মাঠে নেমেছে হ্যালো স্বেচ্ছাসেবকলীগ। পৌরসভার ৯টি ওয়ার্ডে মাসব্যাপী এ কার্যক্রম চলবে। সোমবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। হ্যালো স্বেচ্ছাসেবকলীগের  সমন্বয়ক ও কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো.সাদ্দাম হোসেন এ কার্যক্রমের উদ্বোধন করেন।
হ্যালো স্বেচ্ছাসেবকলীগের সমন্বয়ক মো. সাদ্দাম হোসেন বলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক হয়েছেন আফজালুর রহমান বাবুর নির্দেশনায় এবং দেবিদ্বারের তরুণ সাংসদ রাজী মোহাম্মদ ফখরুলের সহযোগিতায় পৌরসভার ৯টি ওয়ার্ড মাসব্যাপী ডেঙ্গু মশার প্রজনন ধ্বংস কার্যক্রম চলবে। হ্যালো স্বেচ্ছাসেবকলীগের একটি হট কল নম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া হয়েছে  পৌর এলাকার যেকোন স্থান থেকে ফোন করলে  হ্যালো স্বেচ্ছাসেবকলীগের স্বেচ্ছাসেবী টিম গিয়ে লার্ভা ধ্বংস করে আসবে। এছাড়াও ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান চলবে।
পৌর স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি মো. বাছির উদ্দিন মোল্লা, সোহরাব হোসেন সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক মো.জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলামস স্বেচ্ছাসেবক রুবেল, মাসুক মামুন, শাওন, আমির, সোহাগ,সজিব ফারুক উপস্থিত ছিলেন। পরে তাঁরা পৌর এলাকার পুরাতন বাজার, সরকারি হাসপাতাল কমপ্লেক্স চত্ত¡র, শান্তিরোডসহ বিভিন্ন জায়গায় লার্ভা ধ্বংসের ৫টি স্প্রে মেশিন ও একটি ফগার মেশিন (টিপসি লিকুইড) দিয়ে লার্ভা ধ্বংস করা হয়।
ইউএনও রাকিব হাসান বলেন, সারা দেশে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। হ্যালো স্বেচ্ছাসেবকলীগ ডেঙ্গুর প্রজনন লার্ভা ধ্বংসের যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসার দাবিদার।