ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনা রোগী ২০ হাজার ছুঁই-ছুঁই কুমিল্লায়
Published : Saturday, 17 July, 2021 at 12:00 AM, Update: 17.07.2021 1:04:02 AM
করোনা রোগী ২০ হাজার ছুঁই-ছুঁই কুমিল্লায়মাসুদ আলম।।
করোনাভাইরাসের চলমান ঢেউ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত প্রায় প্রতিদিনই নতুন শনাক্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। সেই তুলনায় সুস্থতার সংখ্যা বাড়ছে না। শুক্রবার পর্যন্ত কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২০ হাজার ছুঁই ছুঁই। এদিকে  গত ২৪ ঘন্টায় মহামারী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪৭৬ জন। তাদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ১৪৬জন। এদিন জেলায় প্রাণ হারিয়েছেন আরও ৯জন। এর আগে গত মঙ্গলবার ১৩ জুলাই কুমিল্লা একদিনে সর্বোচ্চ ৫৪৩ জন করোনা আক্রান্তের রেকর্ড তৈরি হয়েছে। আক্রান্তে দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড ছিলো বৃহস্পতিবার (১৫ জুলাই) ৫২২জন। শুক্রবার একদিনে আরও ৪৭৬ জনসহ জেলায় এই পর্যন্ত ১৯ হাজার ৯৭১ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছে ১২ হাজার ৮৫২ জন। আর মারা গেছেন ৫৮০ জন। শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে এ তথ্য।
জানা যায়, শুক্রবার ১৬ জুলাই বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ ল্যাবে ১ হাজার ১০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১৪৬ জন কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা। বাকিদের মধ্যে আদর্শ সদরে ২৯ জন, সদর দক্ষিণে সাতজন, বুড়িচংয়ে ২২, ব্রাহ্মণপাড়ায় পাঁচজন, চান্দিনায় ২০, চৌদ্দগ্রামে ৪৩, দেবিদ্বারে ১৫, দাউদকান্দিতে পাঁচজন, লাকসামে ৪৩, লালমাইয়ে তিনজন, নাঙ্গলকোটে ২৭, বরুড়ায় ৩৬, মনোহরগঞ্জে ২২, মুরাদনগরে ২০, মেঘনায় চারজন, তিতাসে ১৩ ও হোমনায় ১৬ জন শনাক্ত হয়েছেন।
এদিকে আক্রান্ত হয়ে মারা ৯ জনের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় একজন এবং আদর্শ সদর, ব্রাহ্মণপাড়া, লালমাইয়ে একজন করে, বরুড়া দুইজন ও মুরাদনগর তিনজন।