ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ঈদ করা হলো না কামরুন্নাহারের
মো. হাবিবুর রহমান
Published : Tuesday, 13 July, 2021 at 9:08 PM
ঈদ করা হলো না কামরুন্নাহারেরঈদ করতে বাড়ি যাবে সে আনন্দে খুব সকাল বেলা তৈরী হয়ে গিয়েছিল কামরুন্নাহার। স্বজনরাও বাড়িতে অপেক্ষা করছিলেন। আত্মীয়দের সাথে ঈদের আনন্দ করার আশায় নির্ধারিত সময়েই স্বামীকে নিয়ে বেড়িয়ে পরেছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, কামরুন্নাহারের আর ঈদ করা হলো না। ঘাতক ট্রাক তার জীবন কেড়ে নিল। মঙ্গলবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার চরবাকর এলাকায় এ ঘটনা ঘটে। 
মঙ্গলবার বিকেলে নিহত কামরুন্নাহারের মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের রায়তলা গ্রামের বাড়িতে গিয়ে দেখা যায়, শোকের মাতম। প্রিয়জনকে হারিয়ে দিশেহারা তার পরিবারের সদস্যরা। শোকে স্তব্ধ ওই পরিবারটি। তার অকাল মৃতুতে পাথর হয়ে গেছে গোটা পরিবারটি। স্বজনদের বুকফাটা আর্তনাদে প্রতিবেশীরাও কান্নায় ভেঙ্গে পড়েন। ওই সময় স্বজন ও প্রতিবেশীদের আহাজারিতে আকাশ-বাতাশ যেন ভারি হয়ে ওঠে। 
জানা যায়, মঙ্গলবার সকাল আনুমানিক সাড়ে ৬টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার চরবাকর এলাকায় মুরাদনগরগামী একটি যাত্রীবাহী অটোরিক্সাকে পেছন দিক থেকে আসা অপর একটি মাল বোঝাই ট্রাক ধাক্কা দেয়। এতে অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে রাস্তার পাশে ছিটকে পড়ে ঘটনাস্থলেই কামরুন্নাহার (৩০) মারা যায়। নিহত কামরুন্নাহার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের রায়তলা গ্রামের লিটন মিয়ার স্ত্রী। এ দূর্ঘটনায় কামরুন্নাহারের নিকটাত্মীয় দারোরা গ্রামের মৃত বাচ্চু মিয়ার পুত্র আবুল কালাম (৪৫) ও ছালিয়াকান্দি গ্রামের বাবুল মিয়া (৪০) মারা যায়। এতে মৃত কামরুন্নাহারের স্বামী রায়তলা গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে অটো রিক্সা চালক লিটন মিয়া (৩৫) ও তার আত্মীয় কাজিয়াতল গ্রামের সফিকুল ইসলামের ছেলে আজিজুল হক (১০) গুরতর আহত হয়। তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কুমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 
নিহতের একমাত্র মেয়ে তার মাকে হারিয়ে বাবাকে হাসপাতালে রেখে বার বার ভেঙ্গে পড়ছেন। চিৎকার করে বলছেন, মাগো তুমি আমাকে একা রেখে যেওনা। বাবাও হাসপাতালে আমি কি করে থাকব। তার চিৎকারে পাড়া প্রতিবেশীরাও চোখের পানি ধরে রাখতে পারেনি। তার বাঁধভাঙ্গা আর্তনাদে প্রতিবেশীরাও শান্তনা দেবার ভাষাও হারিয়ে ফেলেছে। কিছুতেই তাকে শান্ত করতে পারছে না। 
মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ উজ্জল ঘোষ সড়ক দূর্ঘটনার সত্যতা স্বীকার করে দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, ঢাকা-চট্রগ্রাম মহা-সড়কের লাঙ্গলবন্দ এলাকায় ব্রীজের মেরামত কাজ চলছে। ফলে কুমিল্লা-সিলেট মহাসড়কে হঠাৎ গাড়ীর চাপ বেড়ে গেছে। দূর্ঘটনায় কবলিত ট্রাক ও অটো রিক্সাটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।