ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতে ২ জেলের মৃত্যু
Published : Wednesday, 26 May, 2021 at 12:00 AM, Update: 26.05.2021 12:42:56 AM
কুমিল্লায় মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতে ২ জেলের মৃত্যুনিজস্ব প্রতিবেদক:
কুমিল্লার হোমনায় নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতে দুই জেলের মৃত্যু হয়েছে। বজ্রাঘাতে এসময় নৌকায় থাকায় আরও দুই জেলে আহত হয়েছে। তাদের উদ্ধার করে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিতে ভর্তি করা হয়েছে। সোমবার (২৪ মে) রাত ১১টার দিকে হোমনা উপজেলার কাঠালিয়া নদীতে মাথাভাঙ্গা ইউনিয়ন জগন্নাথকান্দি গ্রামের বজ্রঘাতে এই মৃত্যুর ঘটনা ঘটে।
বজ্রাঘাতে মারা যাওয়া দুই জেলে হলেন, উপজেলার জগন্নাথকান্দি গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আলমগীর হোসেন (৩৫) এবং একই গ্রামের নেপাল চন্দ্রের ছেলে টিটু চন্দ্র (১৪)।
হোমনা থানার পুলিশ সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো জেলেরা মেঘনা নদীর শাখা কাঠালিয়া নদীতে মাছ ধরতে যায়। দমকা/ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবৃষ্টি আরম্ভ হয়। রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ বজ্রপাত শুরু হলে বজ্রাঘাতে দুই জেলে মারা যায়। পরে খবর পেয়ে স্থানীয়রা ওই নৌকায় থাকা বজ্রাঘাতে আহত দুইজনকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে হোমনার মাথাভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান নাজিরুল হক ভূঁইয়া জানান, ঘটনাটি আমার এলাকার কাঠালিয়া নদীতে ঘটেছে। খবর পেয়ে নিহতদের উদ্ধার করে বাড়িতে পৌঁছে দিয়েছি, আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছি। তাদের অবস্থাও আশঙ্কাজনক।
হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ বলেন, নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতের শিকার হয়ে দুই জেেেল মারা গেছেন। আহত দুইজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতরা হলেন- নিহত টিটু চন্দ্রের বাবা নেপাল এবং অমূল্য।