ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ইপিজেড কর্মকর্তার ঘাতক গ্রেপ্তার
Published : Saturday, 8 May, 2021 at 12:00 AM, Update: 08.05.2021 1:16:40 AM
ইপিজেড কর্মকর্তার ঘাতক গ্রেপ্তারনিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় অনিয়মের অভিযোগে চাকরিচ্যুত করার ক্ষোভে ইপিজেডের একটি চীনা কোম্পানির কর্মকর্তা খাইরুল বাশার সুমন চাঞ্চল্যকর হত্যা মামলায় মো. মহিউদ্দিন (২১) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ভোরে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে এই আসামীকে গ্রেফতার করা হয়। মহিউদ্দিন কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকার মৃত আবদুল হকের ছেলে।
র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী কামন্ডার মেজর তালুকদার নাজমুছ সাবিক জানান, গ্রেফতারের পর আসামী মহিউদ্দিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সে এবং তার আরাও ৭/৮ জন সহযোগীসহ পরিকল্পিত ভাবে সুমনকে হত্যা করে।  
তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদ শেষে মহিউদ্দিনকে মামলার বর্তমান তদন্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা সূত্রে জানা যায়, নিহত খায়রুল বাশার সুমন (৩২) কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা ইউনিয়নের মান্দারি গ্রামের মোহাম্মদ মমিন মাস্টারের তৃতীয় ছেলে। সুমন কুমিল্লা ইপিজেডে সিং সাং সু নামে একটি চীনা কোম্পানিতে এইচ আর অফিসার হিসেবে কর্মরত ছিলেন। গত শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে ইপিজেড থেকে বাড়ি ফেরার পথে ইপিজেড গেইট সংগলœ রোসা ও স্বপ্ন সুপার সপের সামনে সুমনকে ছুরিকাঘাত করা হয়। আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে তিনি মারা যান।