ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
375
ব্রাহ্মণপাড়ায় সংঘর্ষে যুবক নিহত
৩ পুলিশসহ আহত ২০, আটক ৩
Published : Wednesday, 28 April, 2021 at 12:00 AM, Update: 28.04.2021 1:30:52 AM
ব্রাহ্মণপাড়ায় সংঘর্ষে যুবক নিহত ইসমাইল নয়ন ॥ কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলার নাগাইশ গ্রামে দুই দলের সংর্ঘষে আবারও গতকাল মঙ্গলবার সকালে আশরাফুল ইসলাম শান্ত (২৫) নামের এক যুবক খুন হয়েছে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২০টি বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট হয়েছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় পুলিশ ওই এলাকা থেকে ৩ জনকে আটক করেছে।
নিহত আশরাফুল ইসলাম শান্ত ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ (পশ্চিমপাড়া) গ্রামের আরবের বাড়ির মাহবুব হাসানের ছেলে। পুলিশ, নিহতের লাশের শোরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ গ্রামের মফিজ মেম্বারের সমর্থিত বড় দল এবং বাবুল মেম্বারের সমর্থিত ছোট দলের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এরই মধ্যে গত বছরের ২৯ ডিসেম্বর খালে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ হয়। এতে বাবুল মেম্বারের সমর্থিত মোসলেম মিয়া নামের এক যুবক খুন হয়। সেই থেকে বিরোধ আরো চরম আকারে দেখা দেয়। ওই বিরোধের জের ধরে দুই পক্ষের লোকজনদের মধ্যে গত শনিবার (২৪ এপ্রিল) সকালে আবারও সংঘর্ষ হয়। এতে মফিজ মেম্বারের সমর্থিত বড় দলের আশরাফুল ইসলাম শান্ত (২৫) গুরুতর আহত হয়। তাকে প্রথমে ব্রা‏হ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়। সেখান থেকে স্বাস্থ্যের অবনতি দেখা দিলে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া পথে আশরাফুল ইসলাম শান্ত মারা যায়।
এদিকে এলাকায় আশরাফুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার সকালে আবারও দু‘পক্ষের লোকজনদের মধ্যে দফায় দফায় সংর্ঘষ হয়। এতে দুই পক্ষের কমপক্ষে ৫টি বাড়ি-ঘর ভাংচুর হয়েছে। খবর পেয়ে ব্রা‏‏‏হ্মণপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সংঘর্ষে তিন পুলিশসহ কমপক্ষে ২০জন আহত হয়েছে। আহতদের বিভিন্ন সরকারি ও বে-সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
ব্রা‏হ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, পূর্বের বিরোধের জের ধরে সংঘর্ষে একজন নিহত হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বলেন, সংঘর্ষের খবরে আবারও দুই পক্ষের মধ্যে সংর্ঘষ হয়েছে। এতে তিনপুলিশ কনস্টেবলসহ কমপক্ষে ২০জন আহত হয়েছে এবং বাড়ি-ঘরও ভাংচুর হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করতে আসা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী বলেন, নাগাইশ গ্রামে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় ইতিমধ্যে ৩ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};