ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
488
ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন
Published : Thursday, 22 April, 2021 at 12:00 AM, Update: 22.04.2021 12:46:25 AM
ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধননিজস্ব প্রতিবেদক: করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ১ম পর্যায়ে ২০ শয্যা বিশিষ্ট কোভিড ইউনিট উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে ইস্টার্ন মেডিকেল কলেজ সম্মেলন কক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ কলিম উল্লাহ। উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা কোভিড প্রতিরাধ সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম. বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোস্তফা কামাল আজাদ, কুমিল্লা জেলার সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোহান সরকার, পিপিএম (সেবা)। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি ইস্টার্ন মেডিকেল কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. শাহ্ মোঃ সেলিম, কুমিল্লা জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ মোর্শেদুল আলম, কুমিল্লা জেলা স্বাচিপ এর সাধারণ সম্পাদক ডাঃ আতাউর রহমান জসিম। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ মুজিবুর রহমান, কোভিড-১৯ চিকিৎসা বিষয়ক আলোচনা উপস্থাপন করেন কুমিল্লা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বর্তমান ইস্টার্ন মেডিকেল কলেজের সিনিয়র অধ্যাপক ডাঃ মোঃ শাহাব উদ্দিন, ইস্টার্ন মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ আরিফ আকবর শৈবাল।  কোভিড-১৯ শুরুতে যুক্তরাজ্যে অবস্থানকালীন স্মৃতিচারণ করেন ইস্টার্ন মেডিকেল কলেজ কর্তৃপক্ষের লিগ্যাল এন্ড ফরেনস এ্যাফেয়ার্স বিষয়ক কনসালটেন্ট নাভিদ নওরোজ শাহ্।
অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে শাহাদাৎ বরণকারী কুমিল্লা-৫ আসন থেকে ৫ বার নির্বাচিত সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরুসহ কোভিড আক্রান্ত শাহাদাৎ বরণকারী সকলের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ডাঃ আবদুল্লাহ হাসানাত মুগ্ধ ও ডাঃ নাফিউ বিনতে আজাদ।
আলোচনা সভা শেষে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন ৫ম তলায় ২০ শয্যা বিশিষ্ট কোভিড ইউনিট ও ৩০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিটের ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম. বাহাউদ্দিন বাহার।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম. বাহাউদ্দিন বাহার কুমিল্লা জেলার কাবিলা ক্যাম্পাসে মনোরম পরিবেশে এ ধরনের একটি কলেজ ও হাসপাতাল স্থাপনে উদ্যোক্তা এবং পরিচালনা পরিষদকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি কোভিড প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা হিসাবে জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগের সকলকে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড ইউনিট চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনায় সার্বিক সহযোগিতার জন্য আহ্বান জানান। তিনি কলেজ কর্তৃপক্ষকে অবিলম্বে আরও উন্নত চিকিৎসা ব্যবস্থা গ্রহণের মাধ্যমে জনগনের চিকিৎসা সেবা নিশ্চিতকরনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};