ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
438
কুমিল্লায় প্রথম দিনে ভেকসিনের দ্বিতীয় ডোজ নিলেন ৪৪৫২ জন
কুমিল্লায় টিকার ঘাটতি হবে না: জেলা প্রশাসক
Published : Friday, 9 April, 2021 at 12:00 AM, Update: 09.04.2021 12:51:33 AM
কুমিল্লায় প্রথম দিনে ভেকসিনের দ্বিতীয় ডোজ নিলেন ৪৪৫২ জনতানভীর দিপু:
সারাদেশে প্রথম ডোজের টিকা গ্রহনকারীদের তুলনায় দ্বিতীয় ডোজ নেয়ার পরিসংখ্যানে কুমিল্লায় প্রথম দিনেই করোনার দ্বিতীয় ডোজের টিকা নিলেন ৪ হাজার ৪ শ ৫২ জন। ৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৮টা থেকেই শুরু হয় দ্বিতীয় ডোজের এই টিকা প্রদান কার্যক্রম। গতকাল বুধবার দুপুরে দ্বিতীয় ডোজের জন্য ১ লাখ ৪১ হাজার ডোজ টিকা এসে পৌছায় কুমিল্লাতে। এরপর থেকেই জেলা স্বাস্থ্য বিভাগ করোনার দ্বিতীয় ডোজ টিকা দেয়ার জন্য ব্যবস্থা গ্রহন করেন জেলা স্বাস্থ্যবিভাগ।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ডোজের ২ লাখ ৮৮ হাজার ডোজ টিকা প্রথম চালানে এসেছিলো। যার মধ্যে ২ লাখ ১৫ হাজার ৩৩৫ ডোজ টিকা প্রদান সম্পন্ন হয়েছে। সবশেষ গতকালের হিসাব অনুযায়ী এখন প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে টিকার প্রয়োজন ৪ লাখ ৩০ হাজার ৬৭০ ডোজের। হিসেব অনুযায়ী বর্তমানে স্বাস্থ্য বিভাগের কাছে প্রথম ও দ্বিতীয় ডোজের চালান মিলিয়ে  এসছে ৪ লাখ ২৯ হাজার। যেখানে ঘাটতি দাঁড়ায় মাত্র ১ হাজার ৬৭০ ডোজের। পরিসংখ্যানে দেখা গেছে, দ্বিতীয় ডোজের সাথে মিলিয়ে যদি প্রথম ডোজেরও টিকা প্রদান চলতে থাকে তবে ঘাটতির সংখ্যাও বাড়বে। কিন্তু জেলা করোনা প্রতিরোধ কমিটি বলেছেন সঠিক সময়ে কুমিল্লায় প্রয়োজনীয় টিকা এসে পৌঁছাবে। দ্বিতীয় ডোজে কোন ঘাটতি হবে না।
এবিষয়ে কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, দ্বিতীয় ডোজের সাথে প্রথম ডোজও চলতে থাকবে। আমরা আশা করি কোন ঘাটতি তৈরী হবে। প্রথম ডোজ যতই হোক সঠিক সময় মতো আমরা প্রয়োজনীয়  টিকা পেয়ে যাবো।
সাধারণ মানুষের মাঝে টিকা পৌছে দেবার জন্য ইতিমধ্যে ইউনিয়ন পর্যায়ে টিকা কেন্দ্র খোলা হয়েছে। এখনো যারা প্রথম ডোজের টিকা গ্রহন করেননি তাদের জন্য এখনো নিবন্ধন এবং টিকা গ্রহন কার্যক্রমের জন্য সকল টিকা কেন্দ্র ও বুথ গুলো সচল আছে।
উল্লেখ্য,  গত এক বছরে কুমিল্লা জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের দাঁড়িয়েছে ১০ হাজার ৪শ ২০ জন। এর মধ্যে ৯ হাজার ৫৫ জন সুস্থ হলেও প্রাণহাণির সংখ্যা ৩১১ জন। সবশেষ গতকাল বৃহস্পতিবারও ৫ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। করোনায়ৃ প্রথম ডোরে টিকা নিয়েও আক্রান্ত হয়েছেন অনেকে। স্বাস্থ্য বিভাগ বলছে, যারা এখনো প্রথম ডোজের টিকা গ্রহন করেন নাই- তারা শীঘ্রই প্রথম ডোজের টিকা গ্রহন করা উচিত। এছাড়া প্রথম ডোজ  যারা গ্রহন করেছেন তারা যেন দ্বিতীয় ডোজ গ্রহনের জন্য এসএমএস পেলেই টিকা কেন্দ্রে আসেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};