ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
586
কুমিল্লায় জমজ দুই ভাইয়ের এমবিবিএস ভর্তিতে চমক
Published : Tuesday, 6 April, 2021 at 6:45 PM
কুমিল্লায় জমজ দুই ভাইয়ের এমবিবিএস ভর্তিতে চমক অটোরিকশাচালক বাবার জমজ দুই ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাও আবার সরকারি মেডিকেল কলেজে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন জমজ ২ ভাই আরিফ ও শরীফ। তাদের এই খুশির সংবাদ শুনে পাড়া-প্রতিবেশি, আত্মীয়-স্বজনসহ জেলা ও উপজেলার চিকিৎসজ সমাজের সকলেই আনন্দিত হয়েছেন।

মেধাবী এ ২ জমজ ভাইয়ের বাড়ি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার মানরা গ্রামে। তাদের দরিদ্র বাবার নাম বিল্লাল হোসেন। পেশায় তিনি সিএনজিচালিত অটোরিকশাচালক।

তার জমজ দুই ছেলে আরিফুল ইসলাম ও শরিফুল ইসলাম এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। তাদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। তাদের অভিনন্দন জানাতে অনেকে ছুটে গিয়েছেন বাড়িতে।

জানা গেছে, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উপজেলার মান্দারগাঁও উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায় আরিফ ও শরিফ। এলাকাবাসীর সহযোগিতায় উচ্চ মাধ্যমিকে ভর্তি হয় কুমিল্লা সরকারি সিটি কলেজে।

সেখান থেকেও এইচএসসিতে জিপিএ-৫ পায় এই জমজ দুই ভাই। ছেলেদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। বাকি দুই ভাই-বোনের মধ্যে সাইফুল ইসলাম মাদরাসায় এবং আমেনা আক্তার প্রাইমারি স্কুলে পড়ে। দরিদ্র বাবার আয়ে চার সন্তানের লেখাপড়া খরচ ছাড়াও সংসার চলে।

এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া আরিফ ও শরিফ জানান, আরিফ সারা বাংলাদেশে ৮২২তম হয়ে ময়মনসিংহ মেডিকেলে, শরিফ ১১৮৬তম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

তারা চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চান। বাবার পরিশ্রম, মায়ের যত্ন আর শিক্ষকদের সহযোগিতা তাদের লেখাপড়ার সাহস যুগিয়েছে। তারা সবার দোয়া প্রার্থী।

বাবা বিল্লাল হোসেন জানান, তিনি সিএনজিচালিত অটোরিকশা চালিয়ে কষ্ট করে এ পর্যন্ত ছেলেদের এগিয়ে যেতে সহায়তা করছেন। তবে এখন ছেলেদের ভর্তিসহ লেখা-পড়ার খরচ নিয়ে তিনি চিন্তায় রয়েছেন বলে জানিয়েছেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};