ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনা-পরবর্তী শিক্ষা কার্যক্রমে নেতৃত্বে থাকবেন শিক্ষকরা
Published : Wednesday, 10 March, 2021 at 12:00 AM, Update: 10.03.2021 1:33:46 AM
করোনা-পরবর্তী শিক্ষা কার্যক্রমে নেতৃত্বে থাকবেন শিক্ষকরাকুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মতবিনিময় সভায় উপমন্ত্রী নওফেল
নিজস্ব প্রতিবেদক: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল এমপি বলেছেন, ইচ্ছা করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে না। স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত গুলো নেয়া হচ্ছে। ৩০ মার্চের পর আশা করি সব খোলা সম্ভব হবে। যদি করোনার সংক্রমণ নি¤œমুখী থাকে তাহলে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান গুলোও খুলে দেয়ার কথা বিবেচনা করা হবে।
উপমন্ত্রী গতকাল মঙ্গলবার কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে আয়োজিত কোভিড-১৯ পরবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন। সভায় আরো বক্তব্য রাখে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুস সালাম, সচিব নূর মোহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহাদাত হোসেন।
উপমন্ত্রী আরো বলেন, কুমিল্লায় এসে মত বিনিময় করার উদ্দেশ্যই হলো মাঠ পর্যায়ে থেকে জানা- আমরা শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলতে কতটা প্রস্তুত আছি। আর শিক্ষা প্রতিষ্ঠান খুললেও আমাদের শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষার প্রতি উদ্বুদ্ধ করতে হবে। করোনা পরবর্তী সময়ে যে পরিবর্তন আসবে এতে শিক্ষকদেরই নেতৃত্বে থাকতে হবে।   
এর আগে কুমিল্লা, ফেণী, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর থেকে আসা শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ইতিবাচক মতামত দেন। মতামতে তারা জানান, সরকারি নির্দেশনা মোতাবেক প্রতিষ্ঠান খোলার বিষয়ে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন সুরক্ষা নীতি তৈরী করে শিক্ষার্থীদের পাঠদান শুরু করা যাবে বলেও জানান তারা। তবে সেক্ষেত্রে করোনার সমংক্রমণের যে গতি তার দিকে খেয়াল রেখেই সিদ্ধান্ত নেয়া উচিত হবে মতাতম দেন শিক্ষক ও শিক্ষা কর্মকর্তারা।
আলোচনা সভার আগে শিক্ষা উপমন্ত্রী ও অতিথিরা শিক্ষাবোর্ড প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলের শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। এছাড়া একটি ঔষধি বৃক্ষ রোপন করেন অতিথিরা।