ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
473
নতুন শনাক্ত বাড়ছেই
Published : Saturday, 6 March, 2021 at 12:00 AM, Update: 06.03.2021 1:35:36 AM
নতুন শনাক্ত বাড়ছেইকরোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। শুক্রবার (৫ মার্চ) করোনাভাইরাসে নতুন করে ৬৩৫ জন শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (৪ মার্চ ) শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৬১৯ জন। এর আগের দিন বুধবার (৩ মার্চ) শনাক্ত হয়েছিলেন ৬১৪ জন।
নতুন শনাক্ত ৬৩৫ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৯ হাজার ১৮৪ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ছয় জন, এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৪৪১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৭৬ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ এক হাজার ১৪৪ জন।
শুক্রবার (৫ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার চার দশমিক ৬৩ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমকি ৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৭৯টি, আর নমুনা পরীা করা হয়েছে ১৩ হাজার ৭১০টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীা করা হয়েছে ৪১ লাখ ১৯ হাজার ৩১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থপনায় পরীা করা হয়েছে ৩১ লাখ ৬৭ হাজার ৬১৯ টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীা করা হয়েছে ৯ লাখ ৫১ হাজার ৪১২টি।
দেশে বর্তমানে ২১৯টি পরীাগারে করোনার নমুনা পরীা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীা করা হচ্ছে ১১৮টি পরীাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীা হচ্ছে ২৯টি পরীাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীা করা হচ্ছে ৭২টি পরীাগারে।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে পুরুষ চার জন, আর নারী দুই জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩৮১ জন এবং নারী দুই হাজার ৬০ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৬০ শতাংশ, আর নারী ২৪ দশমিক ৪০ শতাংশ।
মারা যাওয়া ছয় জনের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন একজন।
তাদের মধ্যে ঢাকা বিভাগের তিন জন, চট্টগ্রাম বিভাগের দুই জন আর খুলনা বিভাগের আছেন একজন।
তারা সবাই হাসপাতালে মারা গেছেন।
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হওয়া ৬৭৬ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫১৪ জন, চট্টগ্রাম বিভাগের ১২৪ জন, রংপুর বিভাগের তিন জন, খুলনা বিভাগের ১০ জন, বরিশাল ও সিলেট বিভাগের সাত জন করে, রাজশাহী বিভাগের ছয় জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন পাঁচ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫০৬ জন, ছাড়া পেয়েছেন ৩৬৬ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ৩০ হাজার ২৮৮ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৯৮ হাজার ৪০৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৮৮২ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫৭ জন, ছাড়া পেয়েছেন ৪৫ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ ৮১৫ জন, ছাড়া পেয়েছেন ৯১ হাজার ১৩২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৬৮৩ জন।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};