ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
494
প্রশাসন প্রস্তুত, সংশয়ে ভোটাররা
Published : Sunday, 28 February, 2021 at 12:00 AM, Update: 28.02.2021 2:15:57 AM
প্রশাসন প্রস্তুত, সংশয়ে ভোটাররাএবিএম আতিকুর রহমান বাশার ঃ
আজ (রোববার ২৮ ফেব্রুয়ারী) দেবীদ্বার উপজেলা পরিষদ’র শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী পরিবেশ অবাধ ও সুষ্ঠ করতে এবং ভোটারদের নিরাপদে কেন্দ্রে যেয়ে ভোট প্রদানে নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা বলয় তৈরীতে র‌্যাব, পুলিশ, বিজিবি, ষ্ট্রাইকিং এবং আনসার ফোর্স সহ প্রায় সহ¯্রাধীক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোট ৪ জজন। এরা হলেন, আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম আজাদ, বিএনপি’র ধানেরশীষ প্রতীকের প্রার্থী এ,এফ,এম তারেক মূন্সী, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আব্দুল আউয়াল সরকার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল হক খোকন।
এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, উপজেলার প্রায় ৩ লক্ষ ৩৭ হাজার ভোটারের জন্য ১শত ১৪টি ভোট কেন্দ্রে অবাধ ও সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে আমরা প্রস্তুত। আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে প্রতিটি এলাকায় দ্রুততার সাথে ব্যবস্থা গ্রহনে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ষ্ট্রাইকিং ফোর্স সহ বিপুলসংখ্যক র‌্যাব, পুলিশ, বিজিবি,আনসার মোতায়েনের ব্যবস্থা রাখা হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, ভোটের নিরাপত্তার স্বার্থে ভোট কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের মাধ্যমে নির্বাচনের দিন ভোরে ব্যালট পেপার, ব্যালট বাক্স সহ প্রয়োজনীয় সামগ্রী পাঠানো হবে।
নির্বাচনে প্রতিদ্বন্দী আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, দেবীদ্বারে নৌকা প্রতীকের জোয়ার সৃষ্টি হয়েছে। অবাধ ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে আ’লীগ সরকার তথা শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ২৮ ফেব্রুয়ারী ভোটারদের রায়ে আমি বিপুল ভোটে বিজয়ী হব ইনশাল্লাহ।
অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী এ,এফ,এম তারেক মূন্সী বলেন, এ আসন ধানের শীষ প্রতীকের। প্রশাসনের নির্দেশিত সুষ্ঠ নির্বাচন হলে এবং ভোটাররা অবাধে ভোট কেন্দ্রে যেয়ে ভোট প্রদানের সুযোগ পেলে বিপুল ভোটে আমি বিজয়ী হব ইনশাল্লাহ।
একই কথা জানালেন, জাতীয় পার্টির থেকে লাঙ্গল প্রতীকের মনোনীত মো. আব্দুল আউয়াল সরকার এবং আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী আব্দুল হক খোকন। তারাও অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে বিজয়ের আশাবাদ ব্যক্ত করেন।
তবে নির্বাচনকে ঘিরে সম্প্রতি একাধিক সহিংস ঘটনা ঘটায় এবং অতীত নির্বাচনী প্রক্রিয়ায় হতাশা ব্যাক্ত করে ভোটাররা সুষ্ঠ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশক রেছেন।
উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নুল আবেদীন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। গত ১৭ জানুয়ারী নির্বাচন কমিশনের উপ- সচিব মোঃ আতিয়ার রহমান স্বারিত একটি প্রজ্ঞাপনের ভিত্তিতে ওই শূন্য পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আজ ২৮ ফেব্রুয়ারী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩ ফেব্রুয়ারী, বাছাই ৪ ফেব্রুয়ারী ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারী এবং প্রতীক বরাদ্ধের তারিখ ছিল ১২ ফেব্রুয়ারী।
দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের মো. আবুল কালাম আজাদ, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের এ,এফ,এম তারেক মূন্সী, জাতীয় পার্টি মনোনীদ লাঙ্গল প্রতীকের মো. আব্দুল আউয়াল সরকার, জাকের পার্টি মনোনীত গোলাপফুল প্রতীকের মো. মজিবুর রহমান কালামিয়া ও স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল হক খোকন ও মো. কাউছার হায়দার সহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়ে।
বাছাইয়ে আ’লীগ, বিএনপি, জাতীয় পার্টির প্রর্থীর মনোনয়নপত্র বৈধতা পায় এবং জাকের পার্টি ও স্বতন্ত্রপদে ২ প্রার্থী সহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়। পরবর্তীতে নির্বাচনের মাত্র ৫দিন বাকী থাকতে প্রধান নির্বাচন কমিশনারের নিকট আবেদন করে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক খোকন ‘আনারস’ প্রতীকে মনোনয়নের বৈধতা নিয়ে নির্বাচন করার সুযোগ পান।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};