ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রোনালদোর মুখেও হাসি নেই
Published : Friday, 19 February, 2021 at 12:00 AM
আগের রাতে হতাশায় মাথা নিচু করে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। ঘরের মাঠেই তার দল বার্সেলোনা বিধ্বস্ত হয়ে প্যারিস সেন্ত জার্মেইয়ের বিপ।ে মেসির মতো অত খারাপ অবস্থা না হলেও হাসি নেই ক্রিস্তিয়ানো রোনালদোর মুখেও। পর্তুগিজ যুবরাজকেও মাঠ ছাড়তে হয়েছে হারের হতাশা নিয়ে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে তার দল জুভেন্টাস ২-১ গোলে হেরে ফিরেছে পোর্তোর মাঠ থেকে।
পিএসজির কাছে ৪-১ গোলে হেরে কোয়ার্টার ফাইনাল স্বপ্ন একরকম শেষই হয়ে গেছে বার্সেলোনার। কারণ দ্বিতীয় লেগ খেলতে যেতে হবে আবার প্যারিসে। আর এই জায়গাতেই কিছুটা হলেও স্বস্তি আছে রোনালদোরা। পোর্তোর মাঠ থেকে হেরে এলেও গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল সঙ্গী করে নামতে পারবে তারা ঘরের মাঠের ফিরতি লেগে।
কিন্তু তারপরও পর্তুগিজ কাবের কাছে যেভাবে হেরেছে, তাতে কাঠগড়ায় উঠবেই জুভেন্টাসের দুর্বল পারফরম্যান্স। দুই অর্ধের শুরুতে গোল হজম করে পোর্তোকে একরকম জয় ‘উপহার’ দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। তাই নিজেদের কাব ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসকে হারানোর কীর্তি গড়ে ফেলে পোর্তো। ষষ্ঠ সাাতে এসে তুরিনের কাবটির বিপে প্রথমবার জয়ের স্বাদ পেলো পর্তুগিজ কাবটি।
ঘরের মাঠে পোর্তোর এগিয়ে যেতে লেগেছিল মোটে ৬৩ সেকেন্ড। রণের ভুলে পাওয়া বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নিতে ভুল হয়নি মেহদি তারেমির। স্বাগতিকদের দ্বিতীয় গোলটা এসেছে দ্বিতীয়ার্ধের আরও শুরুতে। বিরতি থেকে ঘুরে এসে ১৯ সেকেন্ডে দ্বিতীয় গোল হজম করে জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে এটাই তাদের সবচেয়ে দ্রুততম গোল হজমের লজ্জার রেকর্ড।
পোর্তোর ব্যবধান ২-০ করেন মুসা মারেগা। বিমর্ষ জুভদের তবু কিছুটা হলেও স্বস্তি ফেরে ৮২ মিনিটে ফেদেরিকো চিয়েস্তা বল জালে জড়ালে। হারলেও ওই গোলটি দ্বিতীয় লেগের আগে অনেকটাই আত্মবিশ্বাস জোগাবে তাদের।
২০১৮ সালে এপ্রিলের পর এই প্রথম রোনালদো ছাড়া নকআউট পর্বে জুভেন্টাসের অন্য কোনও খেলোয়াড় গোল পেলেন। চিয়েস্তার আগে সবশেষ জাল খুঁজে পেয়েছিলেন ব্লাইস মাতুইদি। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, দেশের মাটিতে রোনালদো সুবিধা করতে না পারাতেই মূলত হারতে হয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নদের।