ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
735
দেবীদ্বারে মুক্তিযোদ্ধা সনদের ৫২৩ জনের যাচাই-বাছাই শুরু আজ
Published : Saturday, 30 January, 2021 at 12:00 AM, Update: 30.01.2021 1:11:34 AM
দেবীদ্বারে মুক্তিযোদ্ধা সনদের ৫২৩ জনের যাচাই-বাছাই শুরু আজএ,বি,এম আতিকুর রহমান বাশার ঃ দেবীদ্বার উপজেলার বেসামরিক গেজেটভূক্ত ৫২৩জন বীর মুক্তিযোদ্ধার মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহন যাচাই- বাছাই শুরু হচ্ছে আগামীকাল শনিবার সকাল ১০টা (৩০ জানুয়ারী) থেকে। উপজেলা পরিষদ হল রোমে এ যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।
এখানে উপজেলার ১হাজার ৪শতের উপর ভাতাপ্রাপ্ত সব মুক্তিযোদ্ধা যাচাই- বাছাই হচ্ছেনা।  জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক প্রকাশিত তালিকায় থাকা ৫২৩ জন যাদের নাম লালবার্তা এবং ভারতীয় তালিকায় নেই এমন মুক্তিযোদ্ধার বিষয়টি যাচাই বাছাই হবে। তারা সবাই ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা।
এ বিষয়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব ও দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান’র সাথে যোগাযোগ করার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো. বসিরুল আলম ভূঁইয়া জানান, প্রথম ধাপে গত বছরের ৮ ডিসেম্বর জামুকা কর্তৃক ৭৬৭জন মুক্তিযোদ্ধার যাচাই- বাছাই করার জন্য তালিকা প্রেরন করলেও ওই তালিকা স্থগিত করে চলতি বছরের ৩ জানুয়ারী ২৫৩ জন বাদ দিয়ে ৫২৩ মুক্তিযোদ্ধার যাচাই- বাছাইয়ের জন্য পাঠানো হয়। যা ৩০ জানুয়ারী শনিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হল রোমে যাচাই- বাছাই করা হবে।
তিনি আরো বলেন, ৫২৩জন মুক্তিযোদ্ধার যাচাই বাছাই একদিনে সম্ভব নয়, তাই একটি পৌরসভা ও ১৫ ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের আলাদা করে যাচাই বাছাই করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রস্তাব দিয়েছিলাম। তিনি ৩০ জানুয়ারী যাচাই- বাছাই কমিটির সভা শুরুর পর অবস্থা বুঝে ব্যবস্থা নেয়ার কথা বলেন। একজন মুক্তিযোদ্ধার জন্য সনাক্তকারী ৩জন করে থাকবেন, এছাড়াও প্রতি ইউনিয়নের কমান্ডার, ডেপুটি কমান্ডার সহ মুক্তিযোদ্ধাদের উপস্থিতি অনেক হবে। প্রয়োজনে যাচাই বাছাই ৭- ১০দিনও লাগতে পারে। যদিও আমি উক্ত যাচাই- বাছাই কমিটির আহবায়ক, আমার নামও উক্ত ৫২৩ জনের তালিকায় আছে।
উক্ত মুক্তিযোদ্ধা যাচাই- বাছাই কমিটিতে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রীর প্রতিনিধি হিসেবে বীর মুক্তিযোদ্ধা মো. বসিরুল আলম ভূঁইয়া আহবায়ক, স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি হিসেবে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ সাসামসুল আলম (শেখ আলম) সদস্য, জেলা প্রশাসকের মনোনীত প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম (নান্নুমিয়া) সদস্য এবং দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানকে সদস্য সচিব করে ৪ সদসেস্যের কমিটি গঠন করা হয়।   










© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};