ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
যেখানে ময়লা ফেলা নিষেধ সেখানেই ময়লা-আবর্জনার ভাগাড়!
Published : Tuesday, 18 January, 2022 at 12:00 AM, Count : 195
ইসমাইল নয়ন।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায়, দর্শনীয় স্থানসহ বিভিন্ন এলাকায় ময়লা আবর্জনার স্তূপ দেখতে পাওয়া যায়। সাইন বোর্ডে ‘এখানে ময়লা-আবর্জনা ফেলা নিষেধ’ লেখা চোখে দেখা সত্ত্বেও অনেকেই সেই স্থানেই ময়লা-আবর্জনা ফেলছেন।
উপজেলা সদরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে সড়কের পাশে বাড়ির আশেপাশে  ও সংরক্ষিত স্থানে ময়লা-আবর্জনার ভাগাড়। এসব আবর্জনা দিনের পর দিন পড়ে থাকলেও পরিষ্কার করা হয় না। ফলে ময়লা-আবর্জনা অনেক সময় সড়কের উপর এসে জমা হয়। এর ফলে দুর্গন্ধ ছড়ায়। এমনকি  এসব স্থান মশার বংশ বিস্তারে সহযোগী স্থান। একটু সচেতন হলেই এই সমস্যা এড়ানো যেতে পারে বলে অনেকেই মনে করছেন। অনেকেই বলছেন ময়লা আবর্জনা ফেলার নির্দিষ্ট ডাস্টবিন না থাকায় দিন দিন এরকম পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।
উপজেলা সদরের আমজাদ হোসেন বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ময়লা পরিষ্কার করারও উদ্যোগ চোখে পড়ে না। এর জন্য শুধু যে পরিবেশ বিঘ্নিত হচ্ছে তা নয় মানুষের শরীরও স্বাস্থ্যহানীর ঝুঁকিতে পড়ছে।
এ ব্যপারে চান্দলা ইউপি চেয়ারম্যান মোস্তবা আলী শাহীন বলেন, আসলে মানুষই সমস্যার সৃষ্টি করছে। মানুষ যদি যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলতো তাহলে এই পরিস্থিতির সৃষ্টি হতো না। তিনি বলেন, ময়লা- আবর্জনা একজন ফেলছেন না। ঐ এলাকায় বসবাসকারী সবাই ঘর গৃহস্থালীর যাবতীয় আবর্জনা রাস্তার পাশে ফেলছেন।
 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft