ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
নোয়াখালীর ১৩ ইউপি ও এক পৌরসভা নির্বাচন
Published : Sunday, 19 September, 2021 at 8:50 PM, Count : 299
নোয়াখালীর ১৩ ইউপি ও এক পৌরসভা নির্বাচনআগামীকাল (২০ সেপ্টেম্বর) সোমবার নোয়াখালীর হাতিয়া ও সুবর্ণচর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিন কবিরহাট উপজেলার কবিরহাট পৌরসভারও নির্বাচন। তবে মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জহিরুল হক রায়হান মেয়র নির্বাচিত হওয়ায় সেখানে শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন হবে। 

নির্বাচনকে সামনে রেখে রবিবার বিকাল থেকে প্রত্যেকটি কেন্দ্রে কেন্দ্র নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছানো হয়েছে। একই সঙ্গে নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীও পৌঁছেছে কেন্দ্রে। নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করেছে প্রশাসন। তবে সুবর্ণচরের চর আমানউল্যাহ ও হাতিয়ার নিঝুম দ্বীপ ও সোনাদিয়া ইউনিয়নের ও চর কিংয়ে একাধিক কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। এইসকল এলাকার প্রার্থী ও ভোটাররা আতঙ্কে রয়েছে। 

স্ব স্ব নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জেলার হাতিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেখানে ৮৬টি কেন্দ্রে ১ লাখ ৬৮ হাজার ৫৫৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। ৭টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ৩৩জন, পুরুষ সদস্য পদে ২৯৩জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে সুষ্ঠু করতে ১৬জন নির্বাহী ম্যাজিস্টেট, ৩জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৬৭৫জন পুলিশ, ১৪৬২জন আনসার, ৬ প্লাটুন কোস্টগার্ড, ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৫টি টিম, মোবাইল ফোর্স ৭টি ও ৩টি স্ট্রাইকিং ফোর্স নিয়োগ দেয়া হয়েছে। 

এ ছাড়া সুবর্ণচরে ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছে ২৮জন, পুরুষ সদস্য পদে ২০৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৬ জন। ৬টি ইউনিয়নে ৫৬টি কেন্দ্রে ১ লাখ ১৯ হাজার ৮১৬জন তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। তবে চরবাটা ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে নিরাপত্তায় ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৫৫৭জন পুলিশ, ৯৫২ জন আনসার, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮টি টিম, ৬টি মোবাইল ফোর্স ও ২টি স্ট্রাইকিং ফোর্স নিয়োগ রয়েছে। 

নোয়াখালী পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম জানান, দুইটি উপজেলায় ও একটি পৌরসভায় মোট ১৪শত পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আনসার সহ নির্বাহী ম্যাজিস্টেটগন মাঠে থাকবেন। শান্তিপূর্ণ ভাবে ভোট সমাধানের জন্য সকল প্রস্তুতি শেষ হয়েছে। জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ রবিউল আলম জানান নির্বাচন সুষ্ঠ করার জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। কোন ধরনের অনিয়মে ছাড় দেওয়া হবে না। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft