ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আইইবি কুমিল্লা কেন্দ্রের উদ্যোগে কুমিল্লা মেডিকেল কলেজে ৩০টি হাইফ্রো অক্সিজেন সিলিন্ডার প্রদান
আবুল কালাম আজাদ
Published : Monday, 26 July, 2021 at 7:15 PM, Count : 546
আইইবি কুমিল্লা কেন্দ্রের উদ্যোগে কুমিল্লা মেডিকেল কলেজে ৩০টি হাইফ্রো অক্সিজেন সিলিন্ডার প্রদানইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ ( আইইবি) ও বাংলাদেশের  অবকাঠামোগত  উন্নয়নের অগ্রগ্রামী শিল্প প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপ সহায়তায় আইইবি  সদর দপ্তরে একটি অক্সিজেন সাপোর্ট সেন্টার গঠন করা হয়েছে।  ১০০০ টি অতিপ্রয়োজনীয় হাইফ্রো  অক্সিজেন সিলিন্ডার বিনামুল্যে  সরবরাহ  ও পুনরায় রিফিলিং করার জন্য  সমস্ত অবকাঠামো এই সেন্টারে  নির্মান করা হয়েছে। ইতোমধ্যে খুলনা, রাজশাহী,বরিশাল সহ করোনা আক্রান্ত জেলায় অক্সিজেন সিলিন্ডার প্রেরণ করা হয়েছে।  অদ্য ২৬/০৭/২০২১ তারিখে কুমিল্লা জেলার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, কুমিল্লা সদর হাসপাতাল, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ (চার)টি পৃথক অনুষ্ঠানে  আইইইবি-ম্যাক্স এর সৌজন্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ৩০(ত্রিশ)টি , কুমিল্লা সদর হাসপাতালে ১৫টি(পনের)টি, দাউদকান্দি উপজেলায় ২০ (বিশ)টি ও মেঘনা উপজেলায় ১৫(পনের)টি সিলিন্ডার বিতরণ করা হয়। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আকম বাহাউদ্দিন বাহার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। স্বাস্থ্য বিধি মেনে এই হস্তান্তর অনুষ্ঠানে  আইইইবি কুমিল্লা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌঃ আবুল বাসার, ভাইস চেয়ারম্যান প্রকৌঃ রহমত উল্লাহ কবির এবং কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌঃ মীর ফজলে রাব্বী কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ মহিউদ্দিন  অধ্যক্ষ ডাঃ  মোস্তফা কামাল আজাদ, সিভিল সার্জন মীর মোবারক হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন ও মেডিকেল কলেজের  গাইনি বিভাগের  বিভাগীয় প্রধান ডাঃ সাহেলা নাজনিন উপস্থিত ছিলেন। মাননীয় সংসদ সদস্য এই ধরনের কাজে অংশগ্রহন করায় প্রকৌশলী ও ম্যাক্স গ্রুপ কে ধন্যবাদ জানান।  দাউদকান্দি ও মেঘনা উপজেলায় পৃথক আরো দুইটি অনুষ্ঠানে  আইইবি-এর প্রাক্তন সভাপতি ,বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌঃ আব্দুস সবুর  ভার্চুয়েলি যুক্ত থেকে অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্ভোধন করেন। কোভিড মোকাবিলায় প্রকৌশলীদের পক্ষ থেকে সম্ভাব্য সব কিছু করার মাধ্যমে দেশ,মাতার সেবার আরো নিবেদিত হতে তিনি প্রকৌশলীদের আহবান করেন।  
বাংলাদেশের প্রাচীনতম পেশাজীবি সংগঠন আইইবি , দেশের সকল দুর্যোগময় মুহুর্তে জনগনের পাশে থাকবে এই প্রত্যয়ে অঙ্গিকারাবদ্ধ। আইইবি প্রত্যশা করে  এই ধরনের  মহতি কাজের সাথে , সমাজের সকল স্তরের বিত্তমান ব্যক্তি ও স্বচ্ছল পেশাজীবি সংগঠন  ও জনগন এগিয়ে আসবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft