ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1175
চান্দিনা আওয়ামী লীগের শোক সভায় দাওয়াত পাননি এমপি!
Published : Tuesday, 16 August, 2022 at 12:00 AM, Update: 16.08.2022 1:03:07 AM
চান্দিনা আওয়ামী লীগের শোক সভায় দাওয়াত পাননি এমপি!রণবীর ঘোষ কিংকর।
জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লার চান্দিনা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় দাওয়াত দেওয়া হয়নি স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে। এ নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে এমপি অনুসারি আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে।
সোমবার (১৫ আগস্ট) সকাল ১১টায় স্থানীয় সংসদ সদস্যের অংশ গ্রহণ ছাড়াই উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল সহ বিভিন্ন কর্মসূচী পালন করে উপজেলা ও পৌর আওয়ামী লীগ। কিন্তু ওই সকল কর্মসূচী সম্পর্কে কোন কিছুই অবগত নন স্থানীয় সাংসদ।
উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম ক্ষোভ প্রকাশ করে বলেন, অধ্যাপক প্রাণ গোপাল দত্ত তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি। এছাড়া তিনি জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় এমপিকে দাওয়াত না করা একটি মহলের ষড়যন্ত্র বলে মনে করছি। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।
চান্দিনা উপজেলা আওয়ামী লীগ নেতা ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মজিবুর রহমান জানান, আমাদের এমপি সংঘাতের রাজনীতি করেন না। তিনি চেয়েছিলেন সকলেই মিলেমিশে দলটা করুক। কিন্তু একটি শ্রেণী কোন ভাবেই আমাদের এমপিকে মেনে নিতে পারছেন না। যে কারণে জাতীয় শোক দিবসের মতো প্রোগ্রাম নিয়েও রাজনীতি করা হয়েছে। বর্তমান এমপিকে দাওয়াত না দিয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটুকে অতিথি করে প্রোগ্রাম করেন উপজেলা আওয়ামী লীগ!
তিনি আরও বলেন, উপজেলা আওয়ামী লীগ বিকাল ৩টায় দলীয় কার্যালয়ে শোক সভার আহবান করেছিলেন। এমপিসহ আমাদেরকে দাওয়াত না দিলেও আমরা কয়েকজন দুপুর আড়াইটায় গিয়ে দলীয় কার্যালয়ে বন্ধ পাই। তারা ৩টার প্রোগ্রাম ১১টায় শেষ করে চলে যান।
উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম জানান, ‘আজ ১৫ আগস্ট, জাতীয় প্রোগ্রাম। এমপি মহোদয় সরকারি প্রোগ্রামসহ বিভিন্ন কাজে ব্যস্ত থাকতে পারেন সেটা ভেবে আমরা দাওয়াত করিনি। এছাড়া উপজেলায় জাতির জনকের ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করার সময় তিনি আমাদের সাথে ছিলেন।’ সময় সম্পর্কে তিনি আরও বলেন, ‘মূল প্রোগ্রাম ৩টায়ই ছিল। আমার ও উপজেলা আওয়ামী লীগ সভাপতির ব্যক্তিগত কাজ থাকায় আমরা সকাল ১১টায় প্রোগ্রামটি করি এবং বিকাল ৩টায় অঙ্গ ও সহযোগি সংগঠনকে প্রোগ্রাম চালিয়ে যাওয়ার জন্য বলেছি।’
এ ব্যাপারে জানতে চাইলে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি বলেন, কে দাওয়াত করলো বা না করলো সেটা বড় বিষয় না। আজকের দিনটি কোন ব্যক্তির প্রোগ্রাম না, জাতীয় প্রোগ্রাম। আমি সকাল থেকে চান্দিনায় অবস্থানের পরও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শোকসভা সম্পর্কে কেউ আমাকে জানায়নি।  
সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণে অংশ গ্রহণ সম্পর্কে তিনি বলেন, আমি সকাল ৯টায় বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করি। এসময় যারাই এসেছেন তাদের সাথে আমিও অংশ নিয়েছি। এছাড়া আমি চাইনা জাতির জনকের শোক দিবসের কর্মসূচী নিয়ে কেউ কোন রাজনীতি করুক।
প্রসঙ্গত, গত ২০২১ সালের ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে শূন্য আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। তারপর থেকে দুই গ্রুপে বিভক্ত হয়ে চলছে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};