ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
244
ব্যবসায়ীসহ ৮ জনকে কুপিয়ে হত্যার চেষ্টা চৌদ্দগ্রামে ইউপি সদস্য গ্রেপ্তার
Published : Sunday, 7 August, 2022 at 12:00 AM, Update: 07.08.2022 12:24:03 AM
ব্যবসায়ীসহ ৮ জনকে কুপিয়ে হত্যার চেষ্টা চৌদ্দগ্রামে ইউপি সদস্য গ্রেপ্তারচৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে ব্যবসায়ীসহ ৮ জনকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় বজলুর রহমান নামের এক ইউপি মেম্বারুসহ ১৯ জনকে আসামী করে থানায় অভিযোগপত্র জমা দিয়েছেন আহত ব্যবসায়ী নাসির উদ্দিন ডিলার। অপর একটি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা থাকায় ওই ইউপি মেম্বারকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেন। শনিবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা।
স্থানীয় সূত্রে জানা গেছে, ব্যবসায়ী নাসির উদ্দিন ডিলার হত্যা চেষ্টা ও চাঁদাবাজির একটি মামলায় শ্রীপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার গোপাল নগর গ্রামের বজলুর রহমানের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।এতে ক্ষীপ্ত হয়ে ইউপি মেম্বার বজলুর রহমান দলবল নিয়ে শুক্রবার বিকেলে মামলার বাদি একই গ্রামের নাসির উদ্দিনের বাড়িতে হামলা করে। হামলাকারীরা কুপিয়ে ৮ জনকে গুরুতর আহত করে। আহতরা হলেন; ব্যবসায়ী নাসির উদ্দিন, নাসিরের স্ত্রী রহিমা বেগম, ছেলে মোবারক হোসেন, মোতাহার হোসেন, চাচা আলী মিয়া, চাচাতো ভাই আবুল কালাম, মাইন উদ্দিন ও চাচাতো বোন ফাতেমা আক্তার। বর্তমানে তারা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার রাতেই থানা পুলিশ অভিযান চালিয়ে ইউপি মেম্বার মেম্বার বজলুর রহমানকে গ্রেপ্তার করে। এদিকে ৮ জনকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় শনিবার সকালে ব্যবসায়ী নাসির উদ্দিন বাদি হয়ে ইউপি সদস্য বজলুর রহমানসহ ১৯ জনকে আসামী করে থানায় একটি হত্যা চেষ্টার অভিযোগ দায়ের করেন।
স্থানীয় সূত্রে আরও জানা গেছে, ইউপি মেম্বার বজলুর রহমানের বিরুদ্ধে অপর একটি হত্যা চেষ্টার ঘটনায় গত বছরের ১৪ সেপ্টেম্বর কুমিল্লার বিজ্ঞ আদালত তার ৩ বছরের সাজা ঘোষণা করেন। সাজার বিরুদ্ধে বজলুর রহমান উচ্চ আদালতে আপিল করলে আদালতের নির্দেশে তা স্থগিত রয়েছে। ব্যবসায়ী নাসির উদ্দিন জানান, প্রায় ৬ মাস আগে বজলু মেম্বার তার লোকজন নিয়ে এসে আমাদের কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে আমরা এ ঘটনায় মামলা করি, কিছুদিন আগে সেই মামলায় আদালত বজলু মেম্বারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এরই মধ্যে গত ১৪ জুলাই বজলু ও রশিদ আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে এসে আমার বাবা ও ভাইকে কুপিয়ে ১০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় আমরা আরেকটি মামলা করি আদালতে। দু’টি মামলা করায় বজলু আমাদের পরিবারের উপর ক্ষিপ্ত হয়ে উঠে এবং বেশ কিছুদিন ধরে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছিল। মামলা তুলে না নেওয়ায় শুক্রবার আমাদের হত্যার উদ্দেশ্যে এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।     
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ইউপি মেম্বার বজলুর রহমানের বিরুদ্ধে একটি হত্যা চেষ্টা মামলায় গ্রেপ্তারী পরোয়ানায় তাকে গ্রেপ্তার দেখিয়ে শনিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও ব্যবসায়ী নাসির উদ্দিনসহ ৮ জনকে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনায় বজলুর রহমানসহ ১৯ জনের বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন থানায় অভিযোগ জমা দিয়েছে। ৩ বছরের সাজা সম্পর্কে ওসি বলেন, উচ্চ আদালতের নির্দেশে তার সাজা স্থগিত হওয়ায় আমরা তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখাতে পারিনি।






 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};