ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
181
পি কে হালদার ৩ দিনের রিমান্ডে
Published : Sunday, 15 May, 2022 at 12:39 PM
পি কে হালদার ৩ দিনের রিমান্ডেহাজার কোটি টাকা আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত পি কে হালদার নামে পরিচিত প্রশান্ত কুমার হালদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার বারাসাতের আদালতে তোলা হলে তদন্তের স্বার্থে তাদের ১৭ মে পর্যন্ত ইডি হেফাজতে নেয়ার নির্দেশ দেন বিচারক।

দুদিনের অভিযানে শনিবার পি কে হালদার ধরা পড়েন ভারতের গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) ফাঁদে। এ সময় পি কে হালদারের স্ত্রী ও ভাই প্রাণেশ হালদারসহ ছয়জনকে গ্রেফতার করা হয়। 

কলকাতা থেকে ৫০ কিলোমিটার দূরে উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরে সুকুমার মৃধার বিশাল বিলাসবহুল বাড়ির সন্ধান পায় ভারতের গোয়েন্দা সংস্থা। সুকুমার মৃধা পি কে হালদারের অর্থ দেখভাল করতেন। স্থানীয়রা মৃধাকে মাছ ব্যবসায়ী হিসেবে জানতেন। পি কে হালদার ছিলেন সুকুমার মৃধার প্রতিবেশী। ভারতীয় গোয়েন্দা সংস্থা জানায়, এ দুজনের যোগসাজশেই বিপুল অর্থ আত্মসাৎ করা হয়েছে।

অশোকনগরে একাধিক সম্পত্তির মালিক হয়েছেন হালদার-মৃধা জুটি। এর মধ্যে শুক্রবার তিনটি বাড়িতে তল্লাশি চালানো হয়। যার একটিতে এতদিন একাই থাকতেন সুকুমার মৃধার জামাতা বাংলাদেশি নাগরিক সঞ্জীব হালদার। পি কের ভাই প্রীতিশ হালদারও থাকতেন সুকুমার মৃধার বাড়িতে। স্থানীয়দের কাছে তিনি প্রাণেশ হালদার নামে পরিচিত ছিলেন।

পি কে হালদারের আরেক সহযোগী স্বপন মিত্রের বাড়িতেও অভিযান চালায় গোয়েন্দা সংস্থা। তল্লাশি চালিয়ে একাধিক নথি পাওয়া গেছে বলে জানিয়েছেন দায়িত্বশীল এক কর্মকর্তা। পরে দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে তাকেও আটক করা হয়।

গোয়ন্দা সংস্থা বলছে, শুধু অশোকনগর নয়, কলকাতার বাইপাস সংলগ্ন এলাকা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার অভিজাত এলাকায় পি কে হালদার চক্রের একাধিক বাড়ি ও অফিসের সন্ধান পাওয়া গেছে। সেখানেও তল্লাশি চালিয়েছে ইডি।

এদিকে দেশ ত্যাগের পর পি কে হালদারের অবস্থান নিয়ে একেক সংস্থা একেক রকম তথ্য দিয়ে আসছে। কখনো বলা হয়েছে তিনি কানাডায় আছেন, আবার কখনো শোনা গেছে সিঙ্গাপুর, থাইল্যান্ডের কথা। একবার দেশে ফেরার ইচ্ছা পোষণ করলেও নিশ্চয়তা চেয়েছিলেন গ্রেফতার না করার। সেই আশ্বাস না মেলায় টিকিট কেটেও ফেরেননি প্রশান্ত কুমার।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};