ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
180
এবার চার মন্ত্রী নিয়োগ দিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট
Published : Sunday, 15 May, 2022 at 11:24 AM
এবার চার মন্ত্রী নিয়োগ দিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্টপ্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে নিয়োগ দেওয়ার পর এবার কেবিনেটের আরও চার মন্ত্রী নিয়োগ দিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। শনিবার (১৪ মে) তাদের নিয়োগ দেওয়া হয় বলে জানা গেছে।

প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়েছে, পূর্ণাঙ্গ মন্ত্রিসভা নিয়োগ না হওয়া পর্যন্ত দেশে সংসদীয় কার্যক্রম ও অন্যান্য বিষয়ে নৈতিকতা এবং স্থিতিশীলতা বজায় রাখতে চার মন্ত্রীকে নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর জি এল পেইরিস, জনপ্রশাসনমন্ত্রী পদে নিয়োগ পেয়েছেন দিনেশ গুনাবর্ধনে। এছাড়া বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী পদে নিয়োগ পেয়েছেন কাঞ্চা ওয়াইজেসেকরা এবং পল্লি উন্নয়ন ও গৃহায়ণমন্ত্রী হিসেবে প্রসন্ন রানাতুঙ্গা নিয়োগ পেয়েছেন।

তৎকালীন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের সঙ্গে সঙ্গে মন্ত্রিসভা ভেঙে যাওয়ার পর তাদের এ নিয়োগ দেওয়া হলো। তারা পদুজানা পারামুনার (এসএলপিপি) দলেরই নেতা।

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যা ৭টার দিকে শপথ নেন রনিল বিক্রমাসিংহে। তাকে শপথবাক্য পাঠ করান লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। ৭৩ বছর বয়সী অভিজ্ঞ এ রাজনীতিবিদ শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা। সহিংস বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে গত সোমবার (৯ মে) পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হন তিনি।

নবনিযুক্ত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে সব রাজনৈতিক দলকে নতুন মন্ত্রিসভায় পোর্টফোলিও গ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন। যদিও বিরোধীরা এখন পর্যন্ত মন্ত্রিসভায় যোগ দিতে নারাজ।

সূত্র: কলম্বো গেজেট






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};