ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বেইলী ব্রিজ ভেঙ্গে দুই জেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন
মুরাদনগরে আহত ৬
Published : Saturday, 14 May, 2022 at 12:00 AM, Update: 14.05.2022 1:34:48 AM
বেইলী ব্রিজ ভেঙ্গে দুই জেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন মো. হাবিবুর রহমান, মুরাদনগর ||
কুমিল্লার কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের কড়ুইবাড়ি নামক স্থানে বেইলী ব্রিজ ভেঙ্গে বালি বোঝাই ট্রাক ও সিএনজি চালিত অটো রিকশা খালে পড়ে গেছে। এ ঘটনায় ট্রাক ও সিএনজিতে থাকা ৬ জন আহত হয়েছে। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার ফলে কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। খালের দুইপাশে আটকা পড়ছে শতাধিক যানবাহন। দূর্ভোগের স্বীকার লোকজন বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছেন।
স্থানীয়রা জানায়, বেইলী ব্রিজটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ন ছিল। শুক্রবার বিকালে একটি বালি বোঝাই ট্রাক পার হওয়ার সময় অপর দিক থেকে আসা সিএনজি চালিত অটো রিকশা বেইলী ব্রিজটিতে উঠলে অতিরিক্ত ওজনের কারণে বিকট শব্দে বেইলী ব্রিজটি ভেঙ্গে ওই খালে পড়ে যায়। এ সময় ট্রাক ও সিএনজিতে থাকা ৬ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছে। এতে করে এই সড়কে যাতায়াত করা মুরাদনগর, বাঙ্গরা ও নবীনগর থানার যাত্রীরা চরম বিপাকে পড়েছে। দূর্ভোগের স্বীকার যাত্রী ও গাড়ি চালকরা বলেন, ব্রিজটি ভেঙ্গে পড়ায় হাজার হাজার যাত্রী সমস্যায় পড়েছেন।
আকুবপুর ইউপি চেয়ারম্যান শিমুল বিল্লাল দৈনিক কুমিল্লার কাগজকে বলেন,  ট্রাক ও সিএনজিতে থাকা ৬ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে। আপাতত চলাচল করার জন্য ব্রিজের পাশেই বাশেঁর সাকো তৈরী করে দেওয়া হয়েছে। বেইলী ব্রিজ ভেঙ্গে যাওয়ায় দুই জেলার মানুষ চরম বিপাকে পড়েছেন। দ্রুত বিকল্প ব্রিজ নির্মাণের দাবি জানান তিনি।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
কুমিল্লা সড়ক ও জনপথের উপ সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে আছি। বেইলী ব্রিজটি পুরোপুরি ভাবে নষ্ট হয়ে গেছে। মেরামত করতে কয়েকদিন সময় লাগবে। তবে বিকল্প উপায়ে মানুষের চলাচলের ব্যবস্থা করা হবে।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, তাৎক্ষনিক আমি ঘটনাস্থল পরিদর্শণ করেছি। এ সড়কে যানবাহন চলাচল আপাতত বন্ধ থাকবে। শনিবার থেকে পুরাতন ব্রিজটি অপসারণ করে নতুন ভাবে নির্মাণ করা হবে।